adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চেলসিকে হারিয়ে শেষ আটে পিএসজি

1+Zlatan+Ibrahimovic+celebrates+with+team+mates+after+scoring+the+second+goal+for+PSGস্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে সম্ভাবনা জাগিয়েও ঘুরে দাঁড়াতে পারলো না চেলসি। ফলে গত মৌসুমের মতো এবারও পিএসজির কাছে হেরেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিতে হলো ইংল্যান্ডের ক্লাবটিকে।

 
গাস হিডিংকের দলকে ২-১ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে ইউরোপ সেরার প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালে উঠলো পিএসজি। প্রথম পর্বে নিজেদের মাঠেও একই ব্যবধানে জিতেছিল তারা। 

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে বুধবার রাতে ম্যাচের প্রায় পুরো পুরোটা সময় জুড়েই চেলসির রক্ষণকে ব্যস্ত রাখলেন আনহেল দি মারিয়া ও জ্লাতান ইব্রাহিমোভিচ। শেষ পর্যন্ত দি মারিয়া গোল না পেলেও দুটি গোলেই অবদান ছিল তার। ইব্রাহিমোভিচ অবশ্য একটি গোল করেন, অন্যটি আদ্রিওন রাবিওত। চেলসির একমাত্র গোলদাতা দিয়েগো কস্তা।

প্রতিপক্ষকে ফেভারিট মেনে মাঠে নামলেও প্রিয় সমর্থকদের সামনে শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল চেলসি। তবে দ্বিতীয় মিনিটে দিয়েগো কস্তার সে প্রচেষ্টা দারুণ দক্ষতায় ব্যর্থ করে দেন পিএসজি গোলরক্ষক কেভিন ট্রাপ।

তিন মিনিট বাদে পাল্টা আক্রমণে এগিয়ে যেতে পারতো অতিথিরা, কিন্তু দি মারিয়ার শট চেলসি গোলরক্ষককে ফাঁকি দিলেও শেষমুহূর্তে ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচের বাধা এড়াতে পারেনি।
এর পরের ১০ মিনিট চেলসির রক্ষণে একটানা চাপ ধরে রাখে ফরাসি চ্যাম্পিয়নরা। তারই ধারাবাহিকতায় ষষ্ঠদশ মিনিটে মহামূল্যবান ‘অ্যাওয়ে গোল’ পেয়ে যায় পিএসজি। দি মারিয়া ও ইব্রাহিমোভিচের দারুণ নৈপুণ্যে ছয় গজ বক্সে বল পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন ফরাসি মিডফিল্ডার রাবিওত।

এই গোলে এ ম্যাচে তো বটেই, দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে যায় পিএসজি।

তবে কোচ হিডিংকের অধীনে বদলে যাওয়া চেলসিও এত সহজে হার মানেনি। ১০ মিনিট বাদেই গোছানো এক আক্রমণে সমতায় ফেরে তারা। পেদ্রোর বাড়ানো বল ধরে বক্সে ঢুকে ডিফেন্ডার চিয়াগো সিলভাকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন কস্তা।

ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১৫ ম্যাচে কস্তার এটা একাদশ গোল। এই সময়ে সতীর্থদের দিয়ে ছয়টি গোল করিয়েছেনও ব্রাজিলে জন্ম নেওয়া স্পেনের এই স্ট্রাইকার।
চেলসি লড়াইয়ের সম্ভাবনা জাগালেও ইউরোপের নতুন পরাশক্তি হয়ে ওঠা পিএসজির সঙ্গে পেরে ওঠেনি। ৬৭তম মিনিটে ইব্রাহিমোভিচের গোলে তারা ফের এগিয়ে গেলে লন্ডনের ক্লাবটির আশা প্রায় শেষ হয়ে যায়।

আর্জেন্টাইন মিডফিল্ডার দি মারিয়ার ক্রসে ভলি করে জয়সূচক গোলটি করেন সুইডেনের এই ফরোয়ার্ড।

দিনের অন্য ম্যাচে রাশিয়ার ক্লাব জেনিতকে ২-১ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে বেনফিকা। প্রথম পর্বে ১-০ গোলে জেতা পর্তুগালের ক্লাবটির দুই লেগ মিলিয়ে জয়ের ব্যবধান ৩-১।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া