adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে জাতীয়তাবাদী শক্তির বিজয় হয়েছে : জয়নুল আবেদীন

ডেস্ক রিপাের্ট : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন বলেছেন, এটা জাতীয়তাবাদী শক্তির বিজয়। আইনের শাসন বাস্তবায়নের জন্য আমাদেরকে আইনজীবীরা নির্বাচিত করেছেন।

শুক্রবার (২৩ মার্চ) তিনি এ কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, এটা জাতীয়তাবাদী শক্তির বিজয়। আমরা মনে করি বেগম খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে জেলে রেখেছে। তারই প্রতিবাদ স্বরূপ আইনজীবীরা আমাদেরকে নির্বাচিত করেছে এবং আইনের শাসন বাস্তবায়নের জন্য নির্বাচিত করেছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সালের নির্বাচনে বিএনপি জামায়াত পন্থিরা নিরঙ্কুশ জয় পেয়েছে। মোট ১৪টি পদের নির্বাচনে সভাপতি এবং সম্পাদকসহ ১০টিতেই বিজয়ী হয়েছে তারা। বাকি ৪টি পদে জিতেছেন আওয়ামী লীগ-সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থীরা।

সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত ‘জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য’ প্যানেলের প্রার্থী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদীন। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৩৬৯ টি। একই পদে ইউসুফ হোসেন হুমায়ুন পেয়েছে ২ হাজার ৩১৫ ভোট। আর সম্পাদক পদে আবারও নির্বাচিত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি পেয়েছেন ২ হাজার ৬১৬ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী শেখ মো. মোরশেদ পেয়েছেন ২ হাজার ১৭৫ ভোট।

গেল বুধ ও বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০১৮-১৯ সালের নির্বাচনের ভোট গ্রহণ হয়। নির্বাচনে ৬ হাজার ১৫২ ভোটারের মধ্যে সর্বমোট ৪ হাজার ৮৯৬ জন ভোট দিয়েছেন।

গতকাল বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হয়। এরপর রাত ১০টা থেকে ভোট গণনা শুরু হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া