adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হারের পর লঙ্কান সমর্থকরা হামলা করলো বাংলাদেশি সমর্থকদের ওপর

স্পোর্টস ডেস্ক : কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস ট্রফির ম্যাচে ২১৫ রানের প্রায় অসম্ভব এক লক্ষ্য তাড়া করে জিতেছে টাইগাররা। মুশফিকুর রহীমের ৩৫ বলে ৭২ রানের অবিশ্বাস্য এই ইনিংসে ঘরের মাঠের শ্রীলঙ্কাকে ২ বল আর ৫ উইকেট হাতে রেখে হারিয়েছে বাংলাদেশ। তবে ম্যাচ শেষে গ্যালারিতে ঘটেছে এক অনাকক্সিক্ষত ঘটনা। গ্যালারিতে মাতোয়ারা বাংলাদেশি সমর্থকদের ওপর হুট করেই হামলা চালিয়েছেন শ্রীলঙ্কান দর্শকরা।

হামলার শিকার হওয়া সমর্থকরা বাংলাদেশের ক্রিকেটের পাঁড় সমর্থকদের নিয়ে গড়া সংগঠন বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিসিএসএ) সদস্য। শ্রীলঙ্কার মাটিতে নিজেদের দলকে সমর্থন জোগাতে চলতি মাসের শুরুতেই বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় পাড়ি জমান তারা।

শ্বাসরুদ্ধকর ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলাকালে গ্যালারিতেই অবস্থান করছিলেন বিসিএসএ-র সদস্যরা। এমন সময় তুহীন নামের এক সদস্যের ওপর আচমকা চড়াও হন শ্রীলঙ্কান সমর্থকরা। পাশাপাশি স্বাগতিক দলকে সমর্থন করতে মাঠে আসা দর্শকরা বাংলাদেশের অন্য সমর্থকদেরও শাসাতে থাকেন।

শ্রীলঙ্কান সমর্থকদের উগ্রতায় এক পর্যায়ে পরিস্থিতি চলে যায় নিয়ন্ত্রণের বাইরে। ফলে মাঠে দায়িত্ব পালন করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা দৌড়ে ছুটে আসেন ঘটনাস্থলে। পরে তারাই শ্রীলঙ্কান সমর্থকদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর এমন অনাকাক্সিক্ষত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন শ্রীলঙ্কার ক’জন সমর্থক।

শনিবার ২১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বিধ্বংসী সূচনা করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল আর লিটন দাস। উদ্বোধনী জুটিতে ৫.৫ ওভারেই তারা তুলে ফেলেন ৭৪ রান। অবশেষে ১৯ বলে ২ চার আর ৫ ছক্কায় ৪৩ রান করে নুয়ান প্রদীপের বলে এলবিডব্লিউ হয়ে যান লিটন। ভেঙে যায় বিধ্বংসী জুটিটা।

ফিফটির খুব কাছে চলে গিয়েছিলেন তামিম ইকবাল। ব্যাটে ঝড়ও চলছিল। হঠাৎ থিসারা পেরেরার বলটা বুঝতে না পেরে তার হাতেই ক্যাচ তুলে দিলেন এই ওপেনার। ২৯ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় তার ৪৭ রানের ঝড়ো ইনিংসটা থেমেছে তাতেই। এরপর মুশফিকুর রহিম ২৪ বলে ফিফটি তুলে নেন। ১১ বলে ২০ রান করে আউট হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে লঙ্কানরা কুশল মেন্ডিস আর কুশল পেরেরার ঝড়ে প্রথমে ব্যাট করে তুলে ৬ উইকেটে ২১৪ রান। টসে হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে শ্রীলঙ্কা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া