adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগুয়েরোর কল্যাণে ম্যান সিটির বড় জয়

cityস্পোর্টস ডেস্ক : ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধে ম্যানচেস্টার সিটিকে ঠেকিয়ে রেখেছিল পয়েন্ট তালিকার তলানিতে থাকা অ্যাস্টন ভিলা। দ্বিতীয়ার্ধে আর পেরে উঠেনি অতিথিরা। সের্হিও আগুয়েরো, ইয়াইয়া তুরেদের দারুণ লক্ষ্যভেদে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে মানুয়েল পেল্লেগ্রিনির শিষ্যরা।

শনিবার নিজেদের মাঠে প্রথমার্ধে প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি ইংলিশ প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ হারা সিটি। তবে দ্বিতীয়ার্ধের মরিয়া প্রচেষ্টা শেষ পর্যন্ত তাদের এনে দেয় ৪-০ গোলের বড় জয়।

দুটি গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার আগুয়েরো। একটি করে গোল করেন তুরে ও রাহিম স্টার্লিং।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দলীয় প্রচেষ্টায় গোল পেয়ে যায় সিটি। আগুয়েরো-দাভিদ সিলভার তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করেননি তুরে।

৪৮তম মিনিটে এগিয়ে যাওয়া সিটি দুই মিনিট পরেই ব্যবধান বাড়ায়। অ্যাস্টন ভিলার খেলোয়াড়ের ভুলে বিপজ্জনক জায়গায় বল পেয়ে যান আগুয়েরো। খুব কাছ থেকে জাল খুঁজে নেন তিনি।

তিন মিনিটের মধ্যে দুই গোল দেওয়া সিটিকে আর পেছনে তাকাতে হয়নি। ৬০তম মিনিটে দ্বিতীয়বারের মতো বল জালে পাঠিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন আগুয়েরো।

একের পর এক আক্রমণে অ্যাস্টন ভিলার রক্ষণের পরীক্ষা নেওয়া সিটির চতুর্থ গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৬৬তম মিনিটে ছয় গজ দূর থেকে গোলরক্ষককে পরাস্ত করে স্কোরলাইন ৪-০ করেন স্টার্লিং।

হ্যাটট্রিকের দারুণ সুযোগ এসেছিল আগুয়েরোর সামনে। কিন্তু ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে গোলের সুযোগ হাতছাড়া করেন তারকা এই স্ট্রাইকার। বাকি সময়ে ব্যবধান বাড়াতে পারেনি সিটি, স্বাগতিকদের জমাটরক্ষণ ভাঙতে পারেনি অ্যাস্টন ভিলা।

এই জয়ে ২৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে সিটি। ২৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তলানিতেই আছে অ্যাস্টন ভিলা।

অন্য ম্যাচে নিজেদের মাঠে স্টোক সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করে চেলসি। ২৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে রয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে স্টোক সিটি।

এর আগে দিনের প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ২-২ গোলে ড্র করে আর্সেনাল।

এই ড্রয়ে শীর্ষে যাওয়ার সুযোগ হারায় টটেনহ্যাম; ২৯ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় আর্সেনাল। শীর্ষে আছে লেস্টার সিটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া