adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বোলিং হতাশায় দিন কাটলো বাংলাদেশের

bdক্রীড়া প্রতবিদেক : সকালটা শুভ হয়নি মুমিনুলের। একটি নতুন দিনে নতুন স্বপ্ন নিয়ে ব্যাট হাতে নামলেন ঠিকই, বেরশিক লঙ্কান রঙ্গনা হেরাথের স্পিন বিষে নীল হয়ে গেলেন। হতাশায় মাঠ ছাড়লেন। ডাবল সেঞ্চুরির স্বপ্নপূরণ হল না বাঁহাতি মুমিনুলের। আগের দিন ব্যক্তিগত ১৭৫ রানের ইনিংসের সঙ্গে মাত্র এক রান যোগ করতে পেরেছেন। প্রথম দিনে সৌরভ ছড়ানো মুমিনুল হক সৌরভ ডাবল শতক করে ক্রিকেট ভক্তদেরও শুভ সকাল জানাতে পারলেন না।

এই ন্যাটা ব্যাটসম্যানের বিদায়ের পর ক্রিজ কামড়ে থাকলেন শুধু প্রথমবার টেস্টে অধিনায়কের দায়িত্ব পাওয়া মাহমুদ উল্লাহ রিয়াদ। এর আগে মুমিনুলের পদাঙ্ক অনুসরণ করলেন মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, সানজামুল আর ত্ইাজুল। রিয়াদের ব্যাটে হার না মানা ৮৩ রানের কল্যাণে বাংলাদেশে ইনিংস শেষ করেছে ৫১৩ রানে।

অনেক বড় স্কোর মনে হলেও হাথুরুসিংহের সেনাদের কাছে এ যেনো মামুলি। দুপুরে ইনিংসের শুরুতে লঙ্কান শিবিরে মিরাজ ধাক্কা দিলেও খুব একটা কাজে আসেনি আঘাত। শুন্য রানে করুনা রতেœ বিদায় হয়েছেন ঠিকই, কিন্তু তার দুই সতীর্থ ব্যাটসম্যান রীতিমত টাইগার বোলারদের নাভিশ্বাস উঠিয়েছেন। দলের ১৮৭ রানের ইনিংসে ডি-সিলভা ১০৪ আর কুশল মেন্ডিস ৮৩ রানে ব্যাট করছেন।   

এক কথায় চট্টগ্রাম টেস্টে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনটি নিজেদের করে নিতে পারলো না রিয়াদবাহিনী। আজ টাইগারদের ব্যাটিং মোটামুটি ভালো হলেও বোলিং চিত্রটা  একেবারেই হতাশার। বোলিংয়ে শুরুতে মেহেদী হাসান মিরাজই যে একটি উইকেট নিয়েছিলেন। তারপর আর কেউ আঘাত হানতে পারেননি। দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ এক উইকেট হারিয়ে ১৮৭ রান। ম্যাচে তারা এখনও পিছিয়ে ৩২৬ রানে।

এদিন ধনঞ্জয়া ডি সিলভা হার না মানা ১০৪ রান করে টেস্ট ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরি তুলে নেন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত বুধবার শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল চার উইকেট হারিয়ে ৩৭৪ রান।

আজ সকালে ব্যাট করতে নেমে ৫১৩ রান সংগ্রহ করে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে মুমিনুল হক করেন ১৭৬ রান। মুশফিকুর রহিম করেন ৯২ রান। তামিম ইকবাল করেন ৫২ রান। ৮৩ রান করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সুরঙ্গা লাকমল ৩টি, দিলরুয়ান পেরেরা ১টি, রঙ্গনা হেরাথ ৩টি ও লক্ষণ সান্দাকান ৩টি করে উইকেট নেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া