adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে আইনজীবীদের বিবৃতি

image_56713_0ঢাকা: দেশ রক্ষায় প্রধানমন্ত্রী পদত্যাগ দাবি করে যৌথ বিবৃতিতে দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক এবং বর্তমান সভাপতি ও সম্পাদকরা।

বৃহস্পতিবার লিখিত যৌথ বিবৃতি দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাবেক সভাপতি জয়নুল আবেদীন, বর্তমান সভাপতি এ জে মোহাম্মদ আলী, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক সাঈদুর রহমান খান ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

লিখিত বিবৃতিতে তারা গ্রেফতারকৃত আইনজীবীদের মুক্তি এবং প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

যৌথ বিবৃতিতে বলা হয়- “সরকার একদলীয় শাসন কায়েম করার জন্য যে প্রহসনের নির্বাচনের চেষ্টা করছে তাদের এই নীল নকশার নির্বাচন প্রতিহত করার জন্য বিরোধীদলসহ সুশীল সমাজ প্রতিবাদমুখর হয়েছে। সরকার হিংস্র শক্তির দ্বারা জনমতকে উপেক্ষা করছে। এমনকি দেশের বরণ্যে আইনজীবী মওদুদ আহমদ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ব্যারিস্টার ফখরুল ইসলাম, বার কাউন্সিলের সদস্য মো. কাইমুল হকসহ শত শত আইনজীবীকে মিথ্যা মামলায় গ্রেফতার করছে। এবং নির্যা্তনের উদ্দেশ্যে রিমান্ডে নেয়া হচ্ছে।”

বিবৃতিতে সরকারের এ ধরনের কার্যরকালাপের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। একইসঙ্গে অবিলম্বে গ্রেফতারকৃত আইনজীবীদের মুক্তি দাবি করা হয়।

যৌথ বিবৃতিতে দেশের সংঘাতময় পরিস্থিতিতে দেশবাসীকে রক্ষার জন্য অবিলম্বে প্রধানমন্ত্রীর পদত্যাগ এবং সংসদ ভেঙে  বিরোধী দলের সঙ্গে সমঝোতার ভিত্তিতে নিরপেক্ষ নির্বাচনের পথ বের করার দাবি জানানো হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া