adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনাকে ফিফার কাঠগড়ায় নিয়ে গেলো অ্যাতলেতিকো

ATHLETICOস্পোর্টস ডেস্ক : ফিলিপে কুতিনহোকে দলে টানার চেষ্টা অব্যাহতই রেখেছে বার্সেলোনা। তলেতলে বার্সেলোনা ছুটেছে আতোইন গ্রিজমানের দিকেও। শুধু ছুটেনি, অ্যাতলেতিকো মাদ্রিদের ফরাসি এই ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির ব্যাপারে বার্সেলোনা অনেক দূর পৌঁছেও গেছে। কিন্তু তলেতলে গ্রিজমানকে আনার চেষ্টায় নেমে বড়সড় একটা ঝামেলার মধ্যেই পড়ে গেল বার্সেলোনা। দাঁড়াতে হচ্ছে ফিফার কাঠগড়ায়! সত্যিই তাই। গ্রিজমানের সঙ্গে চুক্তির ইস্যুতে বার্সেলোনার বিরুদ্ধে সরাসরি ফিফার কাছে অভিযোগ দায়ের করেছে অ্যাতলেতিকো মাদ্রিদ।

যে কোনো খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করার চেষ্টা যে কোনো কাবই করতে পারে। কিন্তু অ্যাতলেতিকো অভিযোগ করেছে, গ্রিজমানের পিছু নিতে গিয়ে বার্সেলোনা দলবদলের নীতি ভঙ্গ করেছে। সরল পথ বাদ দিয়ে বার্সেলোনা বেছে নিয়েছে দলবদলের ‘কালো’ পথ।

গ্রীষ্মের দলবদল মৌসুম থেকেই দলবদলের ‘কালো’ পথকে নিজেদের পথ বানিয়ে ফেলেছে বার্সেলোনা! লিভারপুল থেকে ফিলিপে কুতিনহোকে আনার জন্যও বার্সেলোনা হেঁটেছে ‘অন্ধকার’ পথে। বরুসিয়া ডর্টমুন্ড থেকে ফরাসি ফরোয়ার্ড উসমানে ডেম্বেলেকে আনার েেত্র্রও বার্সেলোনা বেছে নেয় একই পথ। নানা রকম টোপ ফেলে সরাসরি খেলোয়াড়কে উসকানি দিয়েছে। উদ্বুদ্ধ করেছে বর্তমান কাবের উপর চাপ প্রয়োগের জন্য।

‘কালো’ পথ বেছে নিয়েও কুতিনহোকে এখনো দলে ভেড়াতে পারেনি বটে। তবে ডর্টমুন্ড থেকে ডেম্বেলেকে ঠিকই নিয়ে এসেছে। জানুয়ারির শীতকালীন দলবদল উইন্ডোতে গ্রিজমানকে দলে ভেড়ানোর জন্যও সেই ‘অন্ধকার’ পথই বেছে নিয়েছে বার্সেলোনা। গণমাধ্যমের খবর, গ্রিজমানের পরিবারের সঙ্গে ডিনারও করেছেন বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ!

২৬ বছর বয়সী গ্রিজমানের সঙ্গে অ্যাতলেতিকোর চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। কিন্তু বার্সেলোনা এই জানুয়ারিতেই তাকে অ্যাতলেতিকো থেকে ন্যু-ক্যাম্পে নিয়ে আসতে মরিয়া। গ্রিজমানের সঙ্গে কথা-বার্তা নাকি পাকাও করে ফেলেছে তারা!

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনা পয়েন্ট তালিকার শীর্ষে থাকলেও অ্যাতলেতিকো তাদের ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে। বার্সার চেয়ে মাত্র ৬ পয়েন্টে পিছিয়ে তারা। মানে শিরোপা দৌড়ে এই মুহূর্তে অ্যাতলেতিকোই বার্সার প্রধান প্রতিদ্বন্দ্বী। বার্সেলোনা তাই হাত বাড়িয়েছে অ্যাতলেতিকোর সেরা খেলোয়াড়টির দিকে। গ্রিজমানকে এনে নিজেদের শক্তিবৃদ্ধির পাশাপাশি দুর্বল করতে চাইছে প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকোকে! এক ঢিলে দুই পাখি শিকারের পরিকল্পনা আর কি!-ইয়াহু স্পোর্টস

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া