adv
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্মগুরু রাম রহিমকে প্রণাম জানিয়েছিলেন মোদি!

MODIআন্তর্জাতিক ডেস্ক : রাজনৈতিক ফায়দা লুটতে নাকি ভারতে ধর্ষণের দায়ে শাস্তি পাওয়া গুরু রাম রহিমকে প্রণাম করেছিলেন খোদ দেশটির প্রধানমন্ত্রী নরন্দ্রে মোদি। খবর আনন্দ বাজারের।

পশ্চিমবঙ্গের জনপ্রিয় দৈনিকটির অনলাইন একটি প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী হওয়ার পর হরিয়ানার বিধানসভা নির্বাচনে নিজ দলকে ক্ষমতায় আনতে ডেরা সচ্চা সওদার গুরমিত রাম রহিম সিংহকে ‘প্রণাম’ জানিয়েছিলেন মোদি। উদ্দেশ্য ছিল, রাম রহিমের বিশাল ভক্তকুলকে বিজেপির ভোটব্যাংক বানানো।

এ প্রণাম রাজনীতিতে ফলও পেয়েছিলেন মোদি। ২০১৪-র অক্টোবরে হরিয়ানার বিধানসভা ভোটে কংগ্রেসের বদলে বিজেপি-কে সমর্থন করার কথা ঘোষণা করেন রাম রহিম। এর ফলে রাজ্যে প্রথম বার ক্ষমতায় আসে বিজেপি। বিজেপির মুখ্যমন্ত্রী হন মনোহরলাল খট্টর।

অভিযোগ উঠেছে, বিজেপির পরোক্ষ সমর্থন ছিল বলেই রাম রহিমের অনুসারীরা তাকে শাস্তি দেয়ার পর রাজ্যে তাণ্ডব চালাতে পেরেছে।

তবে ঘটনা আরও স্মার্টলি হ্যান্ডেল করতে না পারায় খট্টরের ওপর খুশি নন মোদি।

এক টুইট বার্তায় মোদি বলেন, পরিস্থিতি নিয়ে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এবং স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক করেছেন তিনি। অফিসারদের নির্দেশ দিয়েছেন ২৪ ঘণ্টা নিরলস কাজ করে পরিস্থিতি স্বাভাবিক করতে।

এদিকে নিজেদের ফায়দার জন্য বিজেপি ধর্ষক গুরুকে সমর্থন ও তার অনুসারীদের তাণ্ডব চালাতে সহায়তা করেছে বলে অভিযোগ করেছেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। এছাড়া হরিয়ানার শান্তি বজায়ের আবেদন জানিয়েছেন সনিয়া গান্ধী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া