adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিএলে সাউথ জোনের শিরোপা হ্যাট্রিক

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)-এর ফাইনালে ইস্ট জোনকে ১০৫ রানে হারিয়ে পঞ্চম বারের মতো শিরোপা জিতলো সাউথ জোন। দ্বিতীয় ইনিংসে সাউথ জোনের দেয়া ৩৫৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৪৮ রানেই থেমে যায় ইস্ট জোনের ইনিংস। সেই সাথে টানা তিন আসর এই শিরোপা জিতলো দলটি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮ উইকেটে ১২৫ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করার পর মাত্র ১৪০ রানে গুটিয়ে যায় সাউথ জোন। দলের হয়ে ৫৩ রান করেন মেহেদি হাসান। ইস্ট জোনের হয়ে ৪টি করে উইকেট নেন আবু হায়দার রনি এবং হাসান মাহমুদ। এছাড়া ২টি উইকেট পান রুয়েল মিয়া। ফলশ্রুতিতে ইস্ট জোনের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৫৪ রানের।

জবাবে ব্যাট করতে নেমে সাউথ জোনের বোলারদের বোলিং তোপে খুব একটা সুবিধা করতে পারেনি ইমরুল কায়েসরা। শফিউল-মেহেদির বোলিং তোপে ২৪৮ রানেই থেমে যায় ইস্টের রানের চাকা। দলের হয়ে মেহেদী হাসান এবং শফিউল ইসলাম নেন তিনটি করে উইকেট। আর ফরহাদ রেজা নেন দুইটি উইকেট।

ইস্ট জোনের হয়ে ইনিংস সেরা ৮১ রান করেন মাহমুদুল হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান আসে উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসানের ব্যাট থেকে। এই দুইজন ছাড়া নিজেদের মেলে ধরতে পারেননি ইস্টের কোনো ব্যাটসম্যানই। শেষতক নিয়মিত বিরতিতে উইকেট পরতে থাকলে ২৪৮ রানেই থেমে যায় তাদের ইনিংস।

এর আগে সাগরিকায় টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইস্ট জোনের অধিনায়ক ইমরুল কায়েস। ব্যাট করতে নেমে ফরহাদ রেজার সেঞ্চুরিতে এবং ফজলে মাহমুদ, এনামুল হক বিজয় এবং শামসুর রহমানের অর্ধশতকে ভর করে ৪৮৬ রান সংগ্রহ করে দক্ষিণাঞ্চল।

ইস্ট জোনের হয়ে ২টি করে উইকেট নেন রুয়েল মিয়া, সাকলাইন সজীব এবং মোহাম্মদ আশরাফুল।
নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে সাউথ দলপতি আব্দুর রাজ্জাকের বোলিং ঘূর্ণিতে মাত্র ২৭৩ রানে অলআউট হয় ইস্ট জোন। ১০২ রান খরচায় ৭ উইকেট শিকার করেন অভিজ্ঞ এই স্পিনার। তাঁর দারুণ বোলিংয়ের সামনে তানজিদ হাসান ছাড়া আর কেউই সুবিধা করতে পারেননি। সর্বোচ্চ ৮২ রানের ইনিংস খেলেন এই তরুণ ব্যাটসম্যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া