adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজস্থানের বিদায়, কোয়ালিফায়ারে বেঙ্গালুরু

dveller1432148319স্পোর্টস ডেস্ক : এবি ডি ভিলিয়ার্স ও মান্দিপ সিংয়ের ফিফটি আর বোলারদের নৈপুণ্যে আইপিএলের এলিমিনেটরে সহজ জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।
 
রাজস্থান রয়েলসের বিপক্ষে ৭১ রানের বিশাল জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট নিশ্চিত করেছে বিরাট কোহলির দল।
 
বুধবার রাতে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বেঙ্গালুরুর দেওয়া ১৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১০৯ রানে অলআউট হয় রাজস্থান। সেই সঙ্গে আসর থেকে বিদায়ও নেয় তারা।
 
আগামী শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলবে বেঙ্গালুরু। সে ম্যাচে জয়ী দল আগামী ২৪ মে কলকাতার ইডেন গার্ডেনে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ফাইনাল খেলবে।
 
বড় লক্ষ্যে খেলতে নেমে ৩৩ রানের মধ্যেই শেন ওয়াটসন ও সঞ্জু স্যামসনের উইকেট হারায় রাজস্থান। দলীয় ৫৫ রানে স্টিভেন স্মিথও বিদায় নিলে বিপদে পড়ে তারা। ১২.২ ওভার শেষে রাজস্থানের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৭৯ রান। 
 
ওপেনার অজিঙ্কা রাহানে একপ্রান্ত আগলে রেখে দলকে কিছুটা এগিয়ে নিয়ে গেলেও দলীয় ৮৭ রানে ব্যক্তিগত ৪২ রানে ফেরেন তিনি। পরের ব্যাটসম্যানরা দ্রুত বিদায় নিলে ১৯ ওভারে ১০৯ রানেই ইনিংস গুটিয়ে যায় রাজস্থানের। বেঙ্গালুরুর বোলারদের মধ্যে হার্শাল প্যাটেল, শ্রীনাথ অরবিন্দ, ডেভিড ওয়েইজ ও জুবেন্দ্র চাহাল নেন ২টি করে উইকেট।
 
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৮০ রানের বড় স্কোর গড়ে বেঙ্গালুরু। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন ডি ভিলিয়ার্স। ৩৮ বলের ইনিংসে ৪টি করে চার ও ছক্কা হাঁকান এই প্রোটিয়া ব্যাটসম্যান।
 
দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রানে অপরাজিত থাকেন মান্দিপ সিং। ৭টি চার ও ২টি ছক্কায় ৩৪ বলের ইনিংসটি সাজান এই ডানহাতি। দলীয় ৪৬ রানের মধ্যে ক্রিস গেইল (২৭) ও কোহলির (১২) বিদায়ের পর ১১৩ রানের বিশাল জুটিও গড়েন ডি ভিলিয়ার্স-মান্দিপ। ম্যাচসেরার পুরস্কার জেতেন ডি ভিলিয়ার্স।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া