adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট ক্রিকেট অস্ট্রেলিয়া: আইজিপি

IGক্রীড়া প্রতিবেদক : দুই টেস্ট খেলতে ১৮ আগস্ট ঢাকায় পৌঁছার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। ঢাকা ও মিরপুরে হবে দুটি টেস্ট। তার আগে নিরাপত্তা এবং লজিস্টিক সাপোর্টগুলো শেষবারের মতো দেখতে ঢাকায় আসলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার পাঁচ সদস্যের প্রতিনিধিদল।

২৫ জুলাই সোমবার রাতে ঢাকায় পা রাখেন অস্ট্রেলিয়ার প্রতিনিধিদল। এরপর আজ সকালের দিকে পুলিশ সদর দপ্তরে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হকের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে আইজিপি সাংবাদিকদের জানান, বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতিনিধিদল।

জানা গেছে, অস্ট্রেলিয়ার প্রতিনিধিদলের সদস্যরা ফতুল্লা, ঢাকা এবং চট্টগ্রামে যাবেন। স্টেডিয়ামগুলোতে খেলোয়াড়ের সুযোগ-সুবিধা পরখ করবেন তারা। পাশাপাশি নিজেদের চাহিদা বিসিবিকে জানিয়ে যাবেন।

উল্লেখ্য, গত ১৬ জুন বাংলাদেশ সফরের টেস্ট দল ঘোষণা করে অস্ট্রেলিয়া। ২২-২৪ আগস্ট ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এর আগে ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। যদিও সে সময় ওজি দলকে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা সুবিধার প্রতিশ্রুতি দেয় বিসিবি। তারপরও অস্ট্রেলীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসেনি।

সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পুর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় স্মিথরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া