adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাশরাফিদের কন্ডিশনিং ক্যাম্প শুরু

mজহির ভূইয়া : সিলেট স্টেডিয়ামে ১৪ জানুয়ারী থেকে জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজ মাঠে গড়াবে। যদিও বিসিবি আনুষ্ঠানিক ভাবে সূচি ঘোষন করেনি। কিন্তু ১১ জানুয়ারী অতিথি দল জিম্বাবুয়ে যে ঢাকায় পা রাখবে সেটা বিসিবি থেকে মিডিয়ায় প্রচার হয়ে গেছে। সিরিজ যে হচ্ছে সে প্রসঙ্গে তো বিসিবির সিইও আগেই ঘোষনা করেছেন। আর রোববার থেকে মাশরাফির অধীনে নতুন আর পুরোন সদস্য মোট ২৭ ক্রিকেটার কন্ডিশনিং ক্যাম্প টি২০ সিরিজ নিয়ে নতুন মাত্রা যোগ করেছে। মাশরাফিদের কন্ডিশনিং ক্যাম্পে প্রধান কোচ হাথুরাসিং উপস্থিত না থাকলেও নির্বাচকরা উপস্থিত ছিলেন।  
১৫ ডিসেম্বরে শেষ হওয়া বিপিএলের তৃতীয় আসরে আলো ছড়ানো জহুরুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, কাজী নুরুল হাসান, আবু হায়দার রনিরা প্রাথমিক দলে আছেন। তাই জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি২০ সিরিজে দুই একজন নতুন মুখ বাংলাদেশ দলে থাকতে পারে বলে জানিয়েছেন জাতীয় দলের নির্বাচক কমিটির অন্যতম সদস্য মিনহাজুল আবেদীন নান্নু।
নতুন ও পুরাতন মিলিয়ে ২৭ জনের প্রাথমিক দল নিয়ে রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু করলেও প্রথম দিনে জিম্বাবুয়ে সিরিজের ১৪ সদস্যের প্রাথমিক দল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে জমা দিয়েছে জাতীয় দলের নির্বাচকরা। এখন শুধু বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ম্বাক্ষরের অপেক্ষা। দুই/এক দিনেরই হয়তো ঘোষনা হয়ে যাবে জিম্বাবুয়ের সিরিজে মাশরাফি বাহিনীর তালিকা।
২০১৫ সালে নভেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুই ম্যাচের টি২০ সিরিজ খেলেছিল মাশরাফিরা। কিন্তু বাংলাদেশ দলের সামনে এখন রয়েছে টি২০ ম্যাচের বড় ধরণের দুটি টুর্নামেন্ট। এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপ (ভারত)। সে কারনেই এবার জিম্বাবুয়ের বিপক্ষে শুধু চারটি টি২০ ম্যাচ খেলতে চায় টাইগাররা। 
জিম্বাবুয়ের সিরিজের চূড়ান্ত দল দিয়ে দিলে বাকি ক্রিকেটাররা বিসিএল খেলতে চলে যাবে এমনটাই জানিয়েছেন নির্বাচক নান্নু। বর্তমানে ছুটি থাকায় অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরু সিংহে। প্রধান কোচ ঢাকায় ফিরলে ১৪ সদস্যের দল নিয়ে কাজ শুরু করবেন বললেন নির্বাচক নান্নু।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া