adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চোর ধরতে এবার মানিব্যাগে ক্যামেরা!

MONEY BAGডেস্ক রিপাের্ট : পুরুষ মানুষের সব থেকে গুরুত্বপূর্ণ দরকারি জিনিস ‘মানিব্যাগ’। তার কারণ বর্তমানে মানিব্যাগে টাকা থেকে শুরু করে আইডেন্টিটি কার্ড এবং ক্রেডিট কার্ড রাখার জন্য থাকে আলাদা আলাদা জায়গা থাকে।  

এবার আপনাকে যদি বলা হয় এসবের পাশাপাশি এর বাইরেও আরও বাড়তি ফিচার হিসেবে আপনার মানিব্যাগে যদি থাকে ৫১২ এমবি রম, একটি বিল্ট-ইন ক্যামেরা এবং ওয়াই-ফাই হট স্পট এর মতো আধুনিক সব টেকনোলজি। শুনতে অবিশ্বাস্য মনে হলেও বলে রাখি এবার এমন মানিব্যাগই বাজারে আসতে চলেছে।

এমনই অভিনব স্মার্ট মানিব্যাগ তৈরি করেছে ভোল্টারম্যান ইঙ্ক. নামক একটি সংস্থা। বলা যায় এই মানিব্যাগে স্ক্রিন ছাড়া সব রকম স্মার্টফোনের সব সুবিধাই রয়েছে। এমনকি আপনি আপনার ফোন চার্জ করার জন্যও এটি ব্যবহার করতে পারবেন। এছাড়া যদি কখনো আপনি আপনার ফোনটি ভুলে কোথাও রেখে আসেন তৎক্ষণাৎ এটি অ্যালার্ম হিসাবে কাজ করবে, ফলে আপনি বুঝতে পারবেন যে আপনি আপনার ফোনটি রেখে এসেছেন। ঠিক একইভাবে আপনি আপনার মানিব্যাগটিও কোথাও ভুলে রেখে আসলে তখন আপনার ফোনটি অ্যালার্ম হিসেবে কাজ করবে ব্লুটুথের মাধ্যমে।

এই স্মার্ট মানিব্যাগের নাম দেওয়া হয়েছে ‘ভোল্টারম্যান স্মার্ট ওয়ালেট’। এতে জিপিএস, ওয়াই-ফাই হটস্পট এবং আরএফআইডি সেফটি রয়েছে। মানিব্যাগটিকে আপনার ফোনের চার্জিংয়ের জন্য ওয়্যারলেস চার্জার হিসেবে ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে আপনার ফোন যদি ওয়্যারলেস চার্জার সাপোর্ট না করে, তাহলে ওয়্যার অ্যাডেড একটি চামড়ার চার্জিং প্যাডের মাধ্যমে চার্জার হিসেবে ব্যবহার করতে পারবেন, যা পাওয়ার ব্যাংক হিসেবে কাজ করবে। এই স্মার্ট মানিব্যাগে একটি বিল্ট-ইন ক্যামেরাও রয়েছে। ফলে যদি কখনো মানিব্যাগটি চুরি হয়, তাহলে সহজেই চোর ধরা যাবে। কেননা মানিব্যাগটি যে নিয়েছে তার ছবি আপনার মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে। মানিব্যাগে থাকা লুকানো ক্যামেরা তুলে ফেলবে ছবি।

তবে মানিব্যাগের ক্যামেরার থাকার বিষয়টি হয়তো কারো কারো পছন্দ নাও হতে পারে, তাই এই ফিচারটি অবশনাল হিসেবে রাখা হয়েছে। ডিসেম্বরে এটি বাজারে আসছে বলে জানা গিয়েছে। বিশ্বের সবচেয়ে অভিনব ও স্মার্ট এই মানিব্যাগটির দাম প্যাকেজ হিসেবে করা হয়েছে ৯৮ ডলার, ১৫৭ ডলার এবং ৩৬৫ ডলার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া