adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশ কর্মকর্তার প্রকাশ্যে ধুমপান, অতপর…

অফিসে ধূমপানরত সিদ্ধিরগঞ্জ থানার  উপ-পরিদর্শক আরিফ হোসেনডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় বসে প্রকাশ্যে পুলিশ কর্মকর্তার ধুমপান করার ছবি তোলায় একজন ফটো সাংবাদিককে এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। এসময় তার সঙ্গে দুর্ব্যবহার করা হয় এবং ছবি মুছে ফেলার জন্য চাপ প্রয়োগ করা হয়। 
বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলাউদ্দিনকে জানানো হলেও তিনি কোন উদ্যোগ নেননি। পরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি বিষয়টি পুলিশ সুপারকে জানালে এক ঘণ্টা পর ফটো সাংবাদিক ছাড়া পান। শনিবার দুপুরে এই ঘটনা ঘটে। 
এই ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। নিন্দা জানিয়েছে নারায়ণগঞ্জ প্রেসক্লাব এবং নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন (এনইউজে)।
ফটো সাংবাদিক পাপ্পু ভট্টাচার্য্য বলেন, ‘শনিবার দুপুর দেড়টার দিকে পেশাগত দায়িত্ব পালনে সিদ্ধিরগঞ্জ থানায় যাই। সেখানে গিয়ে দেখতে পাই থানার উপ-পরিদর্শক (সেকেন্ড অফিসার) আরিফ হোসেন পোশাক পরিহিত অবস্থায় তার চেয়ারে বসে প্রকাশ্যে ধুমপান করছেন। এসময় থানায় বেশ কয়েকজন দর্শণার্থীও উপস্থিত ছিলেন। আইন লঙ্ঘন করে প্রকাশ্যে ধুমপান করার সেই ছবিটি আমি আমার ক্যামেরায় ধারণ করি। বিষয়টি টের পেয়ে এস আই আরিফ আমাকে আটকে ফেলেন। তিনি আমার কাছ থেকে ক্যামেরার মেমোরি কার্ড ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং ছবিটি মুছে ফেলার জন্য চাপ প্রয়োগ করেন। আমি ছবি মুছে ফেলতে অস্বীকার করলে এসআই আরিফ আমার সঙ্গে দুর্ব্যবহার করেন। আমি বিষয়টি ওসি মো: আলাউদ্দিনকে জানালে তিনি কোন ব্যবস্থা নেননি। পরে বিষয়টি নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রুমন রেজাকে জানালে তিনি পুলিশ সুপারকে অবহিত করেন। পরে পুলিশ সুপারের হস্তক্ষেপে দুপুর আড়াইটার দিকে আমি থানা থেকে ছাড়া পাই।’ 
এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার এসআই মো: আরিফ হোসেন বলেন, ‘ভুল বোঝাবুঝির কারণে এটা হয়েছিলো। বিষয়টি মীমাংসা হয়েছে।’
প্রকাশ্যে ধুমপানের বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: গাউছুল আযম বলেন, ‘আইনে বলা আছে, পাবলিক প্লেসে ধুমপান নিষেধ। থানায়ও যদি কেউ প্রকাশ্যে ধুমপান করে সেটাও আইনের লঙ্ঘন। এটাও পাবলিক প্লেস হিসেবে গণ্য হবে।’
 ফটো সাংবাদিক পাপ্পু ভট্টাচার্য্যকে থানায় অবরুদ্ধ করে রাখার ঘটনায় নিন্দা জানিয়েছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হালিম আজাদ ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি। তারা এই ঘটনায় দোষী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া