adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে করোনাভাইরাসে একদিনে ২৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১ হাজার ৩৫৪

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৩৭৬ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৫৪ জন। এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৭ লাখ ৮৯ হাজার ৮০ জন। এর আগে শনিবার (২২ মে) ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিল ৩৮ জন।

আজ রোববার (২৩ মে) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১৮২ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ২০৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৮ লাখ ২০ হাজার ৬১২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৯০ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ। একই সময়ে করোনামুক্ত হয়েছেন ৮৯৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৯ হাজার ৭৯৮ জন।

মৃত ২৮ জনের মধ্যে ঢাকার ১০ জন, চট্টগ্রামের ৭ জন, বরিশালের ৩ জন, সিলেটের ৫ জন, ময়মনসিংহের ১ জন এবং রংপুরের ২ জন মারা গেছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে মৃতদের মধ্যে ১৪ জনেরই বয়স ৬০ বছরের বেশি, ৫১ থেকে ৬০ বছরের ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ১ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে ৩ জনের দেহে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজন মারা যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া