adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকল্পের অর্থ আত্মসাৎ- উপজেলা চেয়ারম্যান ও ইউএনওসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

UNOডেস্ক রিপাের্ট : কাজ না করেই সরকারি প্রকল্পের ৫৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) ছয়জনের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ মামলায় উপজেলা প্রকৌশল কর্মকর্তা মো. ওসমান গনি (৫৫) আটক করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

মামলার অন্য আসামিরা হলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু, তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকতা মো. সেলিম রেজা, উপজেলা প্রকৌশলী ওসমান গনি, তিনজন ঠিকাদার যথাক্রমে পরিমল কুমার ঘোষ, মো. আরাফাত আজম  এবং সাফিয়া মোরশেদ।

ওই ছয়জনের বিরুদ্ধে ২৭টি প্রকল্পের বিপরীতে ৫৪ লাখ ৪৬৮ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. আলী আকবর বাদী হয়ে ৭ জুলাই শুক্রবার বিকালে লোহাগড়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।
 
মামলা সূত্রে জানা গেছে, ২০১৫-১৬ অর্থ বছরে অনগ্রসর উপজেলা হিসেবে নড়াইলের লোহাগড়ায় বিভিন্ন উন্নয়নমুলক কাজের জন্য ২৪টি প্রকল্পে এক কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ। কিন্তু কয়েকটি প্রকল্পে কোনো কাজ না করে উল্লেখিত ব্যক্তিগণ পরস্পর যোগসাজসে ৪৩ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

এছাড়া চাচই ওয়াপদা থেকে কালনা সিএন্ডবি রাস্তা পর্যন্ত ইটের সোলিং নির্মাণে পৃথক ৩টি প্রকল্পে বরাদ্দকৃত এক কোটি ৩৭ লাখ ৯৯ হাজার ৯৯৮ টাকার কাজের মধ্যে আংশিক কাজ করে ১১ লাখ ৪৬৮ টাকা পরস্পর যোগসাজসে আত্মসাৎ করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

লোহাগড়া থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, থানায় মামলা দায়েরের পরপরই মো. ওসমান গনিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেফতার এড়াতে অপর আসামিরা পলাতক রয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া