adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের রোমাঞ্চ ছড়ানো জয়

স্পাের্টস ডেস্ক : নারী ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ মানেই রোমাঞ্চের ছড়াছড়ি। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওভারে জয় তুলে নিয়েছিল স্টেফানি টেলরের দল।

আজ (৯ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে আরেক রোমাঞ্চকর ম্যাচে মাত্র ৭ রানের জয় পেয়েছে উইন্ডিজ নারী দল।

ডানেডিনে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে জয়ের আশা জাগিয়েও ৭ রান দূরে থাকতে থামে ইংলিশ দল। ৪৭ ওভার ৪ বলে ২১৮ রানে অলআউট হয় হেদার নাইটের দল।

উইন্ডিজের দেওয়া ২২৬ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ১৫৬ রানেই অষ্টম উইকেট হারায় ইংলিশরা। ক্যারিবীয়দের জয় তখন সময়ের ব্যাপার মনে হচ্ছিল। তবে নবম উইকেট জুটিতে ৬১ রানের জুটি গড়ে ম্যাচ জমিয়ে তোলে ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন এবং কেট ক্রস। নারী ক্রিকেটে নবম উইকেটে পঞ্চম সর্বোচ্চ জুটি গড়েন এই দুই ব্যাটার। ইংল্যান্ডের পক্ষেও নবম উইকেটে এটি দ্বিতীয় সর্বোচ্চ।

এক্লেস্টোন এবং ক্রস ৬১ রানের জুটি গড়লে শেষ তিন ওভারে মাত্র ৯ রানের লক্ষ্য দাঁড়ায় ইংলিশদের সামনে। তবে বোলিংয়ে এসে ক্রসকে রানআউট করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ক্যারিবিয়ান আনিসা মোহাম্মদ। ডানহাতি এই অফস্পিনারের বলে এক্লেস্টোন ক্যাচ উঠিয়ে দিলে আনিসা সেটি মিস করেন। তবে তার হাতে লেগে নন-স্ট্রাইক প্রান্তের স্টাম্পে আঘাত হানে বল।

নন-স্ট্রাইকে থাকা ক্রস দুর্ভাগ্যজনকভাবে রানআউটের শিকার হয়ে ২৭ রানে প্যাভিলিয়নের পথ ধরেন। শেষ উইকেটে মাঠে নামা এনিয়া শ্রুবশোল ব্যাটিংয়ে নেমে শূন্য রানে আনিসার বলে বোল্ড হয়ে ফিরলে জয়ের হাসি হাসে ক্যারিবিয়ানরা। অপর প্রান্তে ৩৩ রান করা এক্লেস্টোন অপরাজিত থাকলেও হারের তেতো স্বাদ পেতে হয় এই ইংলিশকে।

ইংল্যান্ডের পক্ষে ওপেনার ট্যামি বিউমন্ট (৪৬ রান), ড্যানি ওয়েট (৩৩ রান) এবং সোফিয় ডাঙ্কলি (৩৮ রান) করেন। ক্যারিবীয়দের পক্ষে শামিলিয়া কনেল ৩টি এবং আনিসা ও হেলে ম্যাথুজ নেন ২টি করে উইকেট।

এর আগে টসে জিতে ব্যাটিং করতে নেমে ক্যারিবীয়দের পক্ষে দুই ওপেনার দেয়ান্দ্রো দোত্তিন এবং হেলে ম্যাথুজ ওপেনিং জুটিতে ৮১ রান তোলেন। দোত্তিন ৩১ রানে ফিরলে ভাঙে সে জুটি। এরপর ৯৮ রানের মধ্যে চার উইকেট হারিয়ে ফেলে উইন্ডিজরা। আরেক ওপেনার ম্যাথুজ ৪ চার এবং ২ ছয়ে করেন ৪৫ রান।

পঞ্চম উইকেট জুটিতে সেমাইন ক্যাম্পবেল এবং চেডান ন্যাশন ১২৩ রানের জুটি গড়ে দলীয় দুই শ রানের কোটা পার করেন। দলীয় ২২১ রানে ম্যাচসেরা ক্যাম্পবেল ৬৬ রানে আউট হয়ে ফেরেন। ন্যাশন ৪৯ রানে অপরাজিত থাকেন। ইংলিশদের পক্ষে সোফি এক্লেস্টোন ২০ রানের বিনিময়ে নেন ৩ উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া