adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাঙ্গামাটিতে ফের পাহাড় ধস, জনমনে আতঙ্ক

RANGAMATIডেস্ক রিপাের্ট : প্রবল বর্ষণে রাঙ্গামাটিতে ফের পাহাড় ধসের ঘটনা ঘটেছে। মাসখানেক আগে  জেলাটিতে পাহাড় ধসে শতাধিক লোকের মর্মান্তিক প্রাণহানি ঘটে। এর রেশ যেতে না যেতেই সোমবার (৩ জুলাই) আবারও এ দুর্ঘটনা ঘটলো। তবে এতে কেউ হতাহত হয়নি। 

মাটি ধসের ভয়ে শহরের উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আশ্রয় কেন্দ্রে নতুন করে কয়েকটি পরিবার আশ্রয় নিয়েছে। রবিবার রাত থেকে সোমবার দিনব্যাপী ভারী বৃষ্টিপাত হওয়ায় শহরের মানুষের মধ্যে নতুন করে পাহাড় ধসের আতঙ্ক সৃষ্টি হয়েছে।

প্রবল বর্ষণে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের মানিকছড়ি ডেপ্পাছড়া এলাকায় নতুন করে পাহাড় ধসের কারণে ওই সড়কে সোমবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক বিভাগ ধসে পড়া মাটি সরানোর পর সড়কটি পুনরায় চালু হয়েছে। বৃষ্টির কারণে রাঙ্গামাটি ও খাগড়াছড়ি সড়কের মেরামত কাজের গতিও থেমে গেছে।

এর আগে পাহাড় ধসের ঘটনায় রাঙ্গামাটি শহরের বিভিন্ন কেন্দ্রে আশ্রয় নেয়া কিছু পরিবার নিজ উদ্যোগে বাড়ি ফিরে গেলেও সোমবার ভারী বর্ষণের কারণে আবারও তারা অনেকেই আশ্রয় কেন্দ্রে ফিরেছেন। পাহাড় ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসকারীদের নিরাপদ স্থান থেকে সরে যেতে রবিবার রাত থেকেই শহরে মাইকিং করে জেলা প্রশাসন।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান সাংবাদিকদের জানান, বৃষ্টির কারণে পাহাড় ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ এলাকায় যারা বসবাস করছেন তাদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিতে মাইকিং করেছি। জেলা প্রশাসনের কর্মকর্তাদের পৌর এলাকায় কোথায় কোথায় ঝুঁকিপূর্ণ অবস্থায় লোকজন বসবাস করছে তা দেখতে এবং ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাস করলে তাদের জোর করে হলেও আশ্রয় কেন্দ্রে নিয়ে আসার নির্দেশ দেয়া হয়েছে। 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া