adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাবাদা ও ধাওয়ানে আইপিএলে শীর্ষে দিল্লি ক্যাপিটালস

স্পাের্টস ডেস্ক : ভারপ্রাপ্ত অধিনায়ক মায়াঙ্ক আগারওয়ালের অপরাজিত ৯৯ রানে ভর করে চ্যালেঞ্জিং পুঁজি গড়ল পাঞ্জাব কিংস। কিন্তু শিখর ধাওয়ানের ৪৭ বলে অপরাজিত ৬৯ রানের ইনিংসে শেষ হাসি হাসল দিল্লি ক্যাপিটালসই। দারুণ এক জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলে শীর্ষেও উঠে গেল রিশভ পন্তের দল।

রবিবার দিনের দ্বিতীয় ম্যাচে ১৬৭ রান তাড়া করতে নেমে ১৪ বল বাকি থাকতেই ৭ উইকেটের জয় তুলে নেয় দিল্লি। ৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট তাদের। সমান ম্যাচে পাঞ্জাবের এটি পঞ্চম হার। ৬ পয়েন্ট নিয়ে তারা আছে টেবিলের ছয়ে।

আসর জুড়েই দুর্দান্ত খেলছেন ধাওয়ান। এদিনের ইনিংসে ৮ ম্যাচে ৩৮০ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠে গেলেন তিনি। দুইয়ে নেমে গেলে পাঞ্জাব কিংসের লোকেশ রাহুল (৭ ম্যাচে ৩৩১)।

এদিন খেলা শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে অ্যাপেন্ডিসাইটিসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় রাহুলকে। জানা গিয়েছে, পাঞ্জাব কিংসের অধিনায়কের অস্ত্রোপচার করা হবে। অর্থাৎ আগামী কয়েকটি ম্যাচে তিনি অনিশ্চিত।

যদিও তার বদলে অধিনায়কত্ব করা মায়াঙ্ক এদিন চাপে ভোগেননি। ৮টি চার ও ৪টি ছয়ে সাজান নিজের ইনিংস। তার বিস্ফোরক ইনিংসের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান তুলে পাঞ্জাব।

মায়াঙ্ক নজর কাড়লে বল হাতে বাইশ গজে আগুন ঝরান দিল্লির প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। ৩৬ রানে নেন ৩ উইকেট। যার মধ্যে রয়েছে ক্রিস গেইলের উইকেট। তাকে যোগ্য সঙ্গ দেন আবেশ খান ও অক্ষর প্যাটেল।

পরে ধাওয়ানের ব্যাটে দিল্লি তুলে নেয় জয়। পৃথ্বি শ ২২ বলে ৩৯, স্টিভেন স্মিথ ২২ বলে ২৪ রান করেন। ম্যাচসেরা হয়েছেন মায়াঙ্ক আগারওয়াল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া