adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনালে কে জিতবে? মিউনিখ না পিএসজি, যেমন থাকছে দুই কোচের রণকৌশল

স্পাের্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। অন্যদিকে প্রথমবার আসরের ফাইনালে উঠেছে পিএসজি। আজ রাত ১১টায় দুই দলের এ লড়াইয়ে কারা জিতবে, তা নিয়ে এখন চলেছ ব্যাপক আলোচনা। তবে এই ম্যাচে খেলোয়াড়দের চাপমুক্ত থাকার পরামর্শ দিয়েছেন পিএসজি কোচ টমাস টুখেল। আর বায়ার্ন কোচ হান্স ফ্লিক গতিময় ফুটবল খেলার ধারা অব্যাহত রাখতে চান।

চলমান মৌসুমে বায়ার্ন মিউনিখ অনেকটাই অপ্রতিরোধ্য। টানা ১০টি ম্যাচ জিতেছে তারা। বার্সেলোনার মতো দলকে ৮-২ গোলে উড়িয়ে দিয়েছে জার্মান ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগে এরই মধ্যে ১৫টি গোল করেছেন লেভানদোভস্কি। ফাইনালে তাই তাদেরই এগিয়ে রাখছেন অধিকাংশ ফুটবল বিশেষজ্ঞ। – ডেইলি মিরর

ম্যাচে বায়ার্নের প্রতিপক্ষ পিএসজি। যে দলে নেইমার, কিলিয়ান এমবাপ্পে, অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো একঝাঁক তারকা রয়েছেন। ফ্রেঞ্চ বেকেনবাওয়ারের মতো কিংবদন্তি পর্যন্ত সতর্ক করে দিয়েছেন বায়ার্নকে।

এই দ্বৈরথের আগে বায়ার্ন কোচ হান্স ফ্লিক বলেন, পিএসজি অসাধারণ দল। দুর্দান্ত লড়াই করে শেষ চারে ও ফাইনালে উঠেছে। পিএসজির খেলা বিশ্লেষণ করে বুঝেছি, ওরা প্রচ- গতিতে আক্রমণে উঠে আসে। আমাদের রক্ষণ মজবুত করে খেলতে হবে। আমাদের প্রধান অস্ত্র তাদের চাপে ফেলা। গত ১০ মাস ধরে এভাবেই খেলছি। কোনো অবস্থাতেই কৌশল পরিবর্তন করব না। বিপক্ষের ফুটবলারদের বল ধরতে না দেওয়াই হবে আমাদের লক্ষ্য।

এদিকে পিএসজি কোচ টমাস টুখেলের জন্ম জার্মানিতে। দুবছর আগে বরুশিয়া ডর্টমুন্ডের কোচ ছিলেন। নিজ দেশের দলের বিপক্ষে ফাইনালের আগে তিনি বলেন, এ মুহূর্তে আমার অনুভূতি প্রকাশ খুব কঠিন। আগে প্রচ- হতাশ ছিলাম, এখন আমি দারুণ খুশি। তবে এখন আমাদের প্রধান কাজ হচ্ছে খেলোয়াড়দের মনঃসংযোগ নষ্ট হতে না দেওয়া। এই পরিস্থিতিতে আমাদের শাস্ত ও চাপমুক্ত থাকতে হবে। – এনটিভি/ ডেইলি মিরর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া