adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রিকশাওলার কাছেও ছাত্রলীগের চাঁদাবাজি

index 30_100854ডেস্ক রিপোর্ট : রিকশা চালকরাও রেহাই পাচ্ছে না ছাত্রলীগের চাঁদাবাজি থেকে। প্রতি রিকশায় ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করা হচ্ছে। এই অভিযোগে মঙ্গলবার বিকেলে টঙ্গী বোর্ড বাজারে রিকশাওয়লাদের থেকে চাঁদাবাজির সময় হাতেনাতে দুই ছাত্রলীগ নেতাকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলো স্থানীয় গাছা ইউনিট ছাত্রলীগ নেতা মেহেদী ও আরিফ।

রিকশাচালকরা জানান, গাজীপুর মহানগর ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোরাদ কবির আন্না, গাছা ইউনিট ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন ও তাদের সহযোগী চট্টগ্রামে হত্যাকা-সহ একাধিক মামলার পলাতক আসামি ছাত্রলীগ নেতা পিন্টু দলবল নিয়ে প্রতিদিন বোর্ড বাজার বাস্ট্যান্ডে রিকশা থেকে চাঁদা আদায় করে থাকে।

বাস্ট্যান্ডে রিকশা আসলেই প্রতি ম্যানুয়াল রিকশা থেকে ১০ টাকা ও ব্যাটারি চালিত রিকশা থেকে ৩০ টাকা করে চাঁদা আদায় করে।
বাস্ট্যান্ডে একই রিকশা দিনে যতবার আসবে ততবারই তাদেরকে সমপরিমাণের চাঁদা দিতে হয়। এতে রিকশা চালকরা অতিষ্ঠ হয়ে গেছে।
একসময় রিকশা চালকরা ঘটনাটি স্থানীয় আওয়ামী লীগের নেতাদেরকে অবহিত করলে তারা এদেরকে ধরে পুলিশে দেওয়ার পরামর্শ দেন।

দায়িত্বশীল নেতাদের এই নির্দেশনা পাওয়ার পর রিকশাচালকরা ঐক্যবদ্ধ হয়ে এলাকাবাসীর সহায়তায় মঙ্গলবার বিকেল ৪টায় বোর্ড বাজার বাস্ট্যান্ডে স্থানীয় ছাত্রলীগ নেতা ফেরদৌস, মেহেদী ও আরিফকে চাঁদা নেওয়ার সময় আটক করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসার পর বাকিরা পালিয়ে যায়। পরে ছাত্রলীগ নেতারা আটককৃতদের পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে ফেরদৌস পালিয়ে যেতে সক্ষম হয়। ছাত্রলীগ নেতা মেহেদী ও আরিফকেও তারা থানা থেকে ছাড়িয়ে নেওয়ার জোর তদবির চালাচ্ছে বলে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া