adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি ভরসাতেই এগুতে চান সাম্পাওলি

MESIস্পোর্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের টেবিলে আর্জেন্টিনার বর্তমান অবস্থান পঞ্চম। চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চিত হবার জন্য সরাসরি বাছাই প্রক্রিয়া থেকে এখন অনেকটাই দূরে সরে এসেছে টুর্নামেন্টের অন্যতম ফেবারিটরা। এই সময় দুইবারের চ্যাম্পিয়নরা এখন এমন একজন কোচের সন্ধানে ছিলো যার নেতৃত্বে দল নতুনভাবে উজ্জীবিত হয়ে নিজেদের পুনরায় লড়াইয়ে ফিরিয়ে আনবে।

যেমনটি চেয়েছিলো তারা ঠিক তেমনটিই পেয়ে গেছে। চিলিকে কোপা আমেরিকার শিরোপা জেতানো সাম্পাওলি সেভিয়ার দায়িত্ব নিয়েছিলেন দুই বছরের জন্য। সেই দায়িত্বের ইতি টেনে ছুটে এলেন স্বদেশের টানে। মেসি-হিগুয়েনদের বস হিসেবে দায়িত্বও নিয়েছেন আজ।

আর্জেন্টিনার বস হিসেবে দায়িত্ব নিয়েই সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা চাই বিশ্বের সেরা খেলোয়াড় এখানে থেকে ভালো অনুভব করুক। গুরুত্বপূর্ণ বিষয় হলো, এখানে মেসির সঙ্গে যোগ্য খেলোয়াড় আছে। আমি তার সঙ্গে কথা বলেছি, সে খুবই উজ্জীবিত।’

কোচের দায়িত্ব নেয়ার পর সাম্পাওলির প্রথম পরীক্ষা আগামী ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে এবং ১৩ জুন সিঙ্গাপুরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

বাউজা যুগ শেষে এবার সত্যি সত্যি আর্জেন্টাইন ফুটবল শিবিরে সাম্পাওলি অধ্যায় শুরু হচ্ছে। আর সেদিকেই ফুটবল বিশ্বের কৌতুহলী চোখ। অবশ্য চিলির কোচ হিসেবে সাম্পাওলির অসাধারণ ভূমিকার কথা স্মরণে রেখে তার ওপরই ভরসা রাখছে আর্জেন্টাইন ফুটবলের কর্তা মহল থেকে শুরু করে সাধারণ সমর্থকদের বড় একটি অংশ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া