adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জঙ্গি হামলায় আফগানিস্তানে নিহত ৫০

AFGANআন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে জঙ্গি হামলায় নিরাপত্তা বাহিনীর ৭ সদস্যসহ ৫০ জন নিহত হয়েছেন। সোমবার উত্তরাঞ্চলের সার-ই-পুল প্রদেশের সিদ জেলায় এ ঘটনা ঘটে।

 বিবিসির খবর, হামলার জন্য তালেবান এবং ইসলামিক স্টেট (আইএস) উভয় জঙ্গিগোষ্ঠী কেই দায়ী করছে দেশটির সরকার।

খবরে বলা হয়, এই হামলার প্রথম লক্ষ্য ছিল পুলিশ দ্বারাই নিয়ন্ত্রিত একটি নিরাপত্তা চৌকি। কিন্তু হামলার পর আততায়ী জঙ্গি গোষ্ঠীর সদস্যরা পাশের গ্রামে ঢুকে পড়ে। এরপর নির্দয়ের মতো মূলত শিয়া মুসলিম গ্রামবাসীদের ওপর গুলি চালাতে থাকে। এতে বেশ কয়েকজন নারী ও শিশু মারা যায়।

প্রাদেশিক গভর্নরের মূখপাত্র সংবাদমাধ্যমকে জানান, 'বেসামরিক নাগরিকদের এখানে অত্যন্ত নিষ্ঠুর ও অমানবিকভাবে হত্যা করা হয়েছে। এতে আফগান নিরাপত্তা বাহিনীর ৭ জন সদস্য নিহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন বিদ্রোহীও নিহত হয়েছে বলেও তিনি জানান।

অবশ্য তালেবান গোষ্ঠীর পক্ষ থেকে বেসামরিক নাগরিকদের হত্যার বিষয়টি নাকচ করে দেয়া হয়েছে। তারা কেবল সরকার সমর্থিত মিলিশিয়া দলের ২৮ জন সদস্যকে হত্যার দায় স্বীকার করেছে।

এদিকে হামলার নিন্দা জানিয়ে দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি এক বার্তায় বলেছেন, "আবারো সন্ত্রাসীরা বেসামরিক নারী ও শিশুদের হত্যা করেছে। তাদের এই বর্বর আইন মানবাধিকারের সরাসরি লংঘন এবং এটি একটি যুদ্ধাপরাধ। "

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া