adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিরের অলরাউন্ড নৈপুণ্য- শিরোপার কাছাকাছি গাজী

nasir_hossainস্পাের্টস ডেস্ক : টানা নয় ম্যাচে জেতার পর টানা তিনটি হারে শিরোপার স্বপ্ন কঠিন করে ফেলেছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স। তবে নিয়মিত অধিনায়ক নাসির হোসেন ফিরে আসার পর আবার ঘুরে দাঁড়িয়েছে দলটি। শুক্রবার আবাহনী লিমিটেডের সঙ্গে ম্যাচটি ছিল অনেকটাই শিরোপা নির্ধারণী লড়াই। আর গুরুত্বপূর্ণ এ ম্যাচে আবাহনীকে উড়িয়ে দিয়েছে গাজী। তাতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপার সুবাস পেতে শুরু করেছে তারা। বিকেএসপির তিন নম্বর মাঠে নাসিরের অলরাউন্ড নৈপুণ্যে ৬ উইকেটের জয় পেয়েছে দলটি।
এ ম্যাচের আগে শীর্ষে থাকা আবাহনী ও গাজী দুই দলেরই অর্জন ছিল সমান ২২ পয়েন্ট করে। ঐতিহ্যবাহী আবাহনীকে হারিয়ে ১৫ ম্যাচে ১২টি জয় তুলে ২৪ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে উঠে এসেছে গাজী গ্রুপ। আর সমান সংখ্যক ম্যাচে ১১ জয়ে ২২ পয়েন্ট নিয়ে তাদের পেছনেই রয়েছে আবাহনী।
এদিন আবাহনীর দেওয়া ১৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৮৪ রানেই ৪টি উইকেট হারায় গাজী। তবে লক্ষ্য ছোট থাকায় তা পেরিয়ে জেতে খুব একটা বেগ পেতে হয়নি তাদের। পঞ্চম উইকেটে নাদিফ চৌধুরীকে নিয়ে অবিচ্ছিন্ন ৭৩ রানের জুটি গড়ে ৮০ বল বাকি থাকতেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন নাসির।

দুর্দান্ত ফর্মে থাকা নাসির এ ম্যাচেও করেছেন অপরাজিত হাফসেঞ্চুরি। ৯২ বলে ৪টি চার ও ১টি ছক্কার সাহা্য্যে ৫৬ রান করেছেন তিনি। এছাড়া এনামুল হক বিজয় ৪১ ও নাদিফ অপরাজিত ২৬ রান করেন। আবাহনীর পক্ষে ৪০ রানে ২টি উইকেট নিয়েছেন মানান শর্মা। এছাড়া শুভাগত হোম ও মোহাম্মদ সাইফউদ্দিন একটি করে উইকেট পেয়েছেন।
এর আগে সাভারের বিকেএসপিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে গাজীর বোলারদের তোপে পড়ে আবাহনী। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার সাইফ হাসান ও সাদমান ইসলাম। এরপর মিডল অর্ডারের কোন ব্যাটসম্যানও দলের হাল ধরতে পারেননি। চতুর্থ উইকেটে সর্বোচ্চ ৪০ রানের জুটি গড়েন লিটন দাস ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন। ফলে ৪১.২ ওভারে মাত্র ১৫৬ রানেই অলআউট হয়ে যায় দলটি।
দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন আফিফ হোসেন। এছাড়া লিটন ৩০ ও মিঠুন ২৮ রান করেন। গাজীর পক্ষে ৩টি করে উইকেট নেন মেহেদী হাসান ও নাসির হোসেন। ২টি উইকেট পান আবু হায়দার রনি। ব্যাট বলে দারুণ অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে 'ম্যান অব দ্য ম্যাচ' হয়েছেন জাতীয় দলের তারকা নাসির।পরিবর্তন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া