adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানে সিরিজ হামলার দায় স্বীকার করেছে আইএস

I Sআন্তর্জাতিক ডেস্ক : ইরানের পার্লামেন্ট এবং ইমাম খোমেনীর মাজারে আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে তথাকথিত ইসলামিক স্টেট বা আইএস। সংগঠনটি তাদের সংবাদমাধ্যম আমাক’এ ইরানের হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়। এর পরপরই বিতর্কিত সাইট ইন্টেলিজেন্সও একই সংবাদ প্রচার করে।

ইরানের এই সিরিজ হামলায় এক নিরাপত্তাকর্মীসহ সাতজন নিহত হন। এছাড়া এই সন্ত্রাসী হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানিয়েছে দেশটির বার্তা সংস্থাগুলো। এ ব্যাপারে ইরানের বার্তা সংস্থা ফার্স জানায়, পার্লামেন্ট ভবনে ৩ বন্দুকধারী প্রবেশ করে গুলিবর্ষণ শুরু করে। এসময় এক নিরাপত্তারক্ষীসহ ৬ সংসদ সদস্য গুলিবিদ্ধ হন। তারা ডেপুটির সঙ্গে দেখা করতে পার্লামেন্ট ভবনে এসেছিলেন। এদের মধ্যে এক নিরাপত্তারক্ষী এবং এক হামলাকারী নিহত হন।

এ প্রসঙ্গে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানায়, হামলাকারীদের একজনকে আটক করতে সক্ষম হয়েছে পার্লামেন্টে দায়িত্বরত নিরাপত্তা বাহিনীর সদস্যরা। হামলার সময় পুরো ভবন ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। এদিকে ইলিয়াস হাজরাতি নামের এক শীর্ষস্থানীয় সংসদ সদস্য জানান, তিনি মোট ৩জন হামলাকারীকে ভবনে প্রবেশ করতে দেখেন। এদের কাছে পিস্তলসহ একে-৪৭ রাইফেল ছিল। ভবনে ঢুকেই তারা গুলিবর্ষণ শুরু করে। ভেতরে কয়েকজনকে জিম্মি করা হয় বলেও জানান ইলিয়াস।

অন্যদিকে, পার্লামেন্ট ভবনে যখন গুলিবর্ষণ চলছিল, ঠিক তখনই আক্রান্ত হয় ২০ কিলোমিটার দূরে অবস্থিত ইরানের ধর্মীয় নেতা আয়াতুল্লাহ্‌ খোমেনীর মাজার। পুলিশ জানায়, মাজারে এক নারী প্রবেশ করে শরীরে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া