adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বনানীতে দুই তরুণী ধর্ষণ- সাফাত ও সাদমান গ্রেফতার

Safat-Sakifনিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের মামলায় দুই আসামি সাফাত আহমেদ (২৬) ও সাদমান সাকিফকে (২৪) সিলেট থেকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতার করা হয়েছে।
সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া সংবাদের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, গ্রেফতারের পর সাফাত ও সাদমানকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে।
এদিকে, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন, সিলেটের জালালাবাদ এলাকার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পাশের একটি দোতলা বাড়ি থেকে বৃহস্পতিবার রাত ৯টার সময় তাদের গ্রেফতার করা হয়। ঢাকা থেকে পুলিশ সদর দফতরের বিশেষ একটি টিম সিলেটের স্থানীয় পুলিশকে সঙ্গে নিয়ে গ্রেফতার অভিযান চালায়।
বাকি তিনজন অভিযুক্তকে পুলিশ এখনো খুঁজছে।
ঘটনার প্রায় এক মাস পর চলতি মাসের ৬ তারিখে বিশ্ববিদ্যালয়ের ওই দুই ছাত্রী ঢাকার বনানী থানায় ধর্ষণের অভিযোগ করে ৫ জনকে আসামি করে মামলা করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, ২৮ মার্চ পূর্বপরিচিত সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওই দুই তরুণীকে জন্মদিনের দাওয়াত দেয়। এরপর তাদের বনানীর ‘কে’ ব্লকের ২৭ নম্বর সড়কের ৪৯ নম্বরে রেইনট্রি নামের হোটেলে নিয়ে যাওয়া হয়। এজাহারে আরও অভিযোগ করা হয়েছে, সেখানে দুই তরুণীকে হোটেলের একটি কক্ষে আটকে রেখে মাথায় অস্ত্র ঠেকিয়ে ধর্ষণ করে সাফাত ও নাঈম। এ ঘটনা সাফাতের গাড়িচালক বিল্লালকে দিয়ে ভিডিও করানো হয় বলেও উল্লেখ করা হয় এজাহারে। ধর্ষণ মামলার আসামিরা হলো- সাফাত আহমদ, নাঈম আশরাফ, সাদমান সাকিফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী (অজ্ঞাতনামা)।
বৃহস্পতিবার (১১ মে) ওই দুই তরুণী বিচারকের সামনে জবানবন্দি দিয়েছেন।
ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অত্যন্ত গোপনীয়তার সাথে এই জবানবন্দি নেওয়া হয়।
নারী ও শিশু নির্যাতন আইনের ২২ ধারায় এই জবানবন্দি নেওয়া হয় বলে পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে। এই জবানবন্দি তদন্তের ক্ষেত্রে শক্ত সাক্ষ্যপ্রমাণ হিসাবে বিবেচিত হবে বলে জানিয়েছে সূত্র।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া