adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদার দাবিতে কাতার প্রবাসীকে থানায় নির্যাতন, এএসআই ক্লোজড

SIডেস্ক রিপাের্ট : বরিশালের গৌরনদীতে দাবিকৃত ৩ লাখ টাকা উৎকোচ না দেয়ায় মাদক মামলার ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেফতারের পর চরম নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে পুলিশের বিরুদ্ধে। দেড়মাস আগে কাতার ফেরত গৌরনদীর খাঞ্জাপুর ইউনিয়নের ইল্লা গ্রামের মোসলেম সরদারের ছেলে মনির সরদারকে গত মঙ্গলবার ধরে নিয়ে যায় পুলিশ। এরপর থানায় অমানুষিক নির্যাতন করে তার হাত ভেঙ্গে দেয়া হয় বলে অভিযোগ করেছেন স্বজনরা।  

অবস্থা বেগতিক দেখে তাকে গোপনে চিকিৎসা করিয়ে আজ তরিঘরি করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয় বলে অভিযোগ করেন মনিরের দুই বোন শিল্পি বেগম ও ইয়াসমিন বেগম। এ ঘটনায় অভিযুক্ত গৌরনদী পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মহিউদ্দিনকে জেলা পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে বলে থানা সূত্র জানিয়েছে।  

মনিরের বাবা মোসলেম সরদার জানান, উন্নত জীবন গড়তে তার ছেলে (মনির) ২০১৪ সালের ৯ মে কাতার চলে যায়। স্থানীয় প্রতিপক্ষের ষড়যন্ত্রে ওই বছরের ২০ মে থানা পুলিশ উদ্দেশ্যমূলকভাবে তার ছেলে মনিরকে একটি মাদক মামলায় আসামি করে।  

মনিরের বোন শিল্পি বেগম জানান, প্রায় ৩ বছর কাতারে প্রবাস জীবন কাটিয়ে তার ভাই দেড়মাস আগে দেশে ফিরে আসে। খবর পেয়ে গৌরনদী থানার এএসআই মহিউদ্দিন পুরনো মিথ্যা মাদক মামলা থেকে রেহাই দিতে তার ভাই মনিরের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করে। মনির টাকা দিতে অস্বীকৃতি জানায়। এতে ক্ষুব্ধ হয়ে কথিত ওয়ারেন্টের দোহাই দিয়ে গত মঙ্গলবার দুপুরে মনিরকে কালকিনির খাসেরহাট থেকে গ্রেফতার করে এএসআই মহিউদ্দিন।  

গ্রেফতারের পর থানায় নিয়ে ফের তার কাছে ৩ লাখ টাকা উৎকোচ দাবি করেন এএসআই মহিউদ্দিন। দাবিকৃত টাকা না দিলে ৫০০ পিস ইয়াবা দিয়ে আরেকটি নতুন মামলায় তাকে আদালতে চালান দেয়ার হুমকি দিয়ে মনিরকে থানায় অকথ্য নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন মনিরের আরেক বোন ইয়াসমিন বেগম। নির্যাতনে তার হাত ভেঙ্গে যায়। এরপর তাকে মঙ্গলবার রাত ১০টার দিকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে ওই রাতে তাকে জেলা পুলিশ হাসপাতালে গোপনে চিকিৎসা করিয়ে আজ তাকে আদালতে সোপর্দ করা হয় বলে অভিযোগ করেন মনিরের পরিবারের সদস্যরা।

আসামী নির্যাতনের অভিযোগ অস্বীকার করে গৌরনদী থানার ওসি ফিরোজ কবির বলেন, মনিরকে ভূরঘাটায় গ্রেফতারের সময় সে পুলিশের সাথে দুর্ব্যবহার করে এবং পুলিশের সাথে ধস্তাধস্তিতে লিপ্ত হয়। এ সময় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে মনির পড়ে গিয়ে তার হাতে ব্যাথা পায়। তারপরও মনিরের স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে এএসআই মহিউদ্দিনকে জেলা পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে মনিরকে আদালতে সোপর্দ করা হয়েছে।  

ওসি বলেন, মনিরের পুরো পরিবারটি মাদক পরিবার হিসেবে পরিচিত। মনিরের আরেক ভাই রাসেলের বিরুদ্ধে ডাকাতী ও মাদকের ১৪টি মামলায় ওয়ারেন্ট রয়েছে।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া