adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদো জাদুতে রিয়ালের বড় জয়

REALস্পোর্টস ডেস্ক : লা লিগায় আবারও বড় ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। ক্রিস্তিয়ানো রোনালদোর নৈপুণ্যে দুর্বল এইবারকে পেয়ে ৪-০ গোলের জয় তুলে নিয়েছে জিনেদিন জিদানের দল।
শনিবার ঘরের মাঠে একটি গোল করা ছাড়াও দুটি গোলে সহায়তা করেন রিয়ালের সেরা তারকা রোনালদো।

এই নিয়ে এবারের লিগে ৯ বার চার গোল বা তার বেশি ব্যবধানে জিতল স্পেনের সফলতম ক্লাবটি। এই জয়ের পর ৩২ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৭২।

চ্যাম্পিয়ন্স লিগে ভলফসবুর্গের কাছে হারের পর আত্মবিশ্বাস ফিরে পাওয়ার লড়াইয়ে এদিন ঘরের মাঠে শুরুতেই জ্বলে ওঠে রিয়াল। প্রথম একাদশে সুযোগ পেয়ে নিজেকে প্রমাণ করতে দেরি করেননি হামেস রদ্রিগেস, পঞ্চম মিনিটে বক্সের ঠিক বাইরে থেকে দারুণ এক ফ্রি-কিকে দলকে এগিয়ে দেন কলম্বিয়ার এই মিডফিল্ডার।

খানিক বাদে এক মিনিটের ব্যবধানে আরও দুটি গোলে স্কোরলাইন ৩-০ করে স্বাগতিকরা। অষ্টাদশ মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদোর আলতো করে বাড়ানো বল পেয়ে সোজাসুজি শটে দ্বিতীয় গোলটি করেন লুকাস ভাসকেস।
পরের মিনিটে দলের তৃতীয় গোলটি করেন রোনালদো। হেসে রদ্রিগেসের পাস পেয়ে সময় নিয়ে দেখে-বুঝে এবারের লিগে ৩০তম গোলটি করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। ২৬ গোল করে গোলদাতার তালিকায় শীর্ষে থাকা রোনালদোর পেছনে আছেন বার্সেলোনার লুইস সুয়ারেস।

লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ছয় মৌসুমে কমপক্ষে ৩০টি করে গোল করলেন রোনালদো।

আক্রমণভাগের দুই তারকা গ্যারেথ বেল ও করিম বেনজেমা না থাকলেও তা নিয়ে মোটেই ভাবতে হয়নি রিয়ালকে। ৩৫তম মিনিটে হেসে স্কোরলাইন ৪-০ করলে বরং আরও বড় জয়ের সম্ভাবনা জাগে। এই গোলেও অবদান ছিল রোনালদোর, দলের সেরা তারকার আড়াআড়ি পাস পেয়ে ছয় গজ বক্সের সামনে থেকে অনায়াসে বল জালে জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

মাঝে মধ্যে পাল্টা আক্রমণে গেলেও প্রথমার্ধে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি গত প্রায় দুই মাস ধরে জয়হীন থাকা এইবার।
৪৮তম মিনিটে ব্যবধান আরও বাড়তে পারতো, তবে ফাঁকায় দাঁড়ানো রোনালদোর হেড কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান এইবার গোলরক্ষক। ৭৮তম মিনিটে তিনবারের বর্ষসেরা তারকা ফাঁকা জালে বল জড়াতে ব্যর্থ হন। শেষ দিকে বদলি নামা স্প্যানিশ ফরোয়ার্ড বোরহা মায়োরালের হেড পোস্টে লাগলে ব্যবধান আর বাড়েনি।

সহজ এই জয়ে ভলফসবুর্গের বিপক্ষে আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগের আগে আত্মবিশ্বাস ফিরে পেল রোনালদো-পেপেরা। প্রথম পর্বে ২-০ গোলে হারায় শেষ চারে উঠতে ৩ গোলের ব্যবধানে জিততে হবে তাদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া