adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোর সাফল্যের গোপন রহস্য

RONALDOস্পোর্টস ডেস্ক : সাফল্যের বিচারের কে এগিয়ে, বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি না রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো? এমন তর্ক সাম্প্রতিক সময়ে বেশ তুঙ্গে। কেউ মেসি, কেউবা বলবেন রোনালদোর নাম। তবে চ্যাম্পিয়ন্স লিগ দিয়ে যদি বিচার করা হয় তাহলে এই মুহূর্তে এগিয়ে রয়েছেন রোনালদো।
নিজের দল রিয়ালকে সেমিতে তুলেছেন রোনালদো। করেছেন হ্যাটট্রিক। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ১০০ গোলও করেছেন এ পর্তুগিজ অধিনায়ক। আর তার সাফল্যের গোপন রহস্য প্রকাশ করেছেন রোনালদো নিজে। রোনাল্ডো এজকজন অতৃপ্ত ফুটবল মেশিন, যা তিনি গত এক দশক জুড়ে দেখিয়েছেন এবং তিনি রিয়াল মাদ্রিদে আগামী আরো কয়েক বছর ধরে খেলে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।
চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে বায়ার্ন মিউনিখের বিপক্ষে যে রুদ্রমূর্তি দেখিয়েছেন তাতে রিয়াল কর্তৃপক্ষ তাকে যে ছাড়তে চাইবে না সে বিষয়ে কোনো সন্দেহ নেই।
রোনালদো জানিয়েছেন, ২০১৬ সালের ইউরো কাপের পর থেকেই তিনি তার শরীরের গঠন পরিবর্তনের দিকে নজর দেন। এটা ছিল তার ব্যক্তিগত সিদ্ধান্ত। কোনো ফিজিও বা কোনো চিকিৎসকের পরামর্শে নয়। তিনি খাবারের তালিকায় পরিবর্তন আনেন। নিজের ওজনও কমান। যার ফল পাচ্ছেন রোনালদো। রোনালদোর ওজন ছিল ৮২ কেজি। তবে এবারের মৌসুম শুরু করেন ৭৯ কেজি ওজন নিয়ে। শরীরের ওজন বেশি থাকায় নিজেকে অনেকটা ভারী অনুভব করতেন রোনাল্ডো। এতে মাঠে আক্রমণের সময় সমস্যায় হতো। তাছাড়া বেশি ওজন থাকলে শরীরে নানা ধরনের সমস্যা দেখা দেয়।

তাই শরীরের ওজন কমানোর উদ্যোগ নেন সিআর সেভেন। আর শরীরের ওজন কমিয়ে মাঠে দুর্দান্ত পারফর্ম করছেন রোনালদো। এপ্রিল মাস পর্যন্ত তিনি কোনো ইনজুরি বা শারীরিক সমস্যায় পড়েননি। এখন তাকে ঐতিহ্যবাহী একজন ফুটবলারের মতোই মনে হচ্ছে। খবর মার্কার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া