adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লাশ সামনে রেখে নির্বাচন সুষ্ঠুর দাবি ইসির

10_107645নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় ধাপে ৬৩৯ ইউনিয়ন পরিষদের (ইসি) নির্বাচন সুষ্ঠুভাবে হচ্ছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনার মো. আবু হাফিজ। অথচ শেষ খবর পাওয়া পর্যন্ত নির্বাচনি সিহংসতায় ৪ জন নিহতের খবর পাওয়া গেছে। অথচ লাশ সামনে রেখেই কমিশনার বললেন নির্বাচন সুষ্ঠু নির্বাচন হওয়ার কথা। তিনি বলেন, আমরা পর্যবেক্ষণ করছি। গণমাধ্যম, ভোটগ্রহণ কর্মকর্তা ও নিজস্ব কর্মকর্তাদের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হচ্ছে। এখন পর্যন্ত ভালোভাবে যাচ্ছে। এখনও কোথাও বড় ধরনের কোনো ‘অপ্রীতিকর’ ঘটনার খবর আসেনি বলে জানিয়েছেন তিনি।

যশোর, ঢাকার কেরানীগঞ্জে ভোটের সময় কেন্দ্রের বাইরে এক শিশুসহ তিন জন নিহতের খবর পাওয়া গেছে। কুষ্টিয়া, সীতাকুণ্ডু, কুমিল্লা, জামালপুরসহ কিছু এলাকায় অনিয়মের ঘটনাও ঘটেছে।

তবে সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ভোটের প্রথম চার ঘণ্টায় বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাননি বলে জানান এ নির্বাচন কমিশনার।

আবু হাফিজ বলেন, ‘আমরা মনিটরিং করছি। গণমাধ্যম, ভোটগ্রহণ কর্মকর্তা ও নিজস্ব কর্মকর্তাদের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হচ্ছে। এখন পর্যন্ত ভালোভাবে যাচ্ছে। বিকাল ৪টা পর্যন্ত ভোট পরিস্থিতি দেখে মূল্যায়ন করতে চান তিনি। ভোটার উপস্থিতি ভালো হলেও ভোট পড়ার হার নিয়ে আগাম ধারণা দিতে চান না এ নির্বাচন কমিশনার।

প্রথম ধাপে ২২ মার্চের নির্বাচনে ৭৪ শতাংশ ভোট পড়েছে। ভোটের দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিভিন্ন নির্বাচনী এলাকায় অনিয়মের অভিযোগ আসে। এবার তার পুনরাবৃত্তি দেখতে চায় না ইসি। এ লক্ষ্যে আইন-শৃঙ্খলাবাহিনীকেও নির্দেশনা দেয়া হয়েছে। তবে ভোটগ্রহণ কর্মকর্তারাও দ্বিতীয় ধাপে অনিয়মে জড়িত থাকায় দুজনকে আটক করা হয়েছে।

আবু হাফিজ বলেন, ‘যেখানে কোনো অনিয়মের তথ্য আসছে তা খতিয়ে দেখা হচ্ছে। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। এখন ভালোভাবে ভোট হচ্ছে, শেষ পর্যসন্ত অপেক্ষা করতে হবে। কোনো অভিযোগ থাকলে জানান, আমরা ব্যবস্থা নেব।’

উল্লেখ, আজ দেশের ৪৭টি ইউনিয়নের ৯৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া