adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাতে ৪ বাস-ট্রাকে আগুন, দগ্ধ ৪

Track_fire_sm_912669340নিজস্ব প্রতিবেদক : টানা অবরোধের সঙ্গে বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টা হরতাল শুরুর আগের রাতে ঢাকা ও বগুড়ায় চার বাস-ট্রাকে আগুন দিয়েছে হরতাল-অবরোধকারীরা। এ ঘটনায় চারজন দগ্ধ হয়েছেন।
এরমধ্যে, বগুড়ার শাহজাহানপুর উপজেলার নাটোর-বগুড়া মহাসড়কের রূপিহার এলাকায় পণ্যবোঝাই একটি ট্রাকে আগুন দেয় হরতাল-অবরোধকারীরা। এতে তিনজন দগ্ধ হয়েছেন। প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।
শনিবার (০৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধ তিনজনকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। এছাড়া রাত পৌনে ৯টার দিকে বগুড়া সদরের গোদারপাড়ায় একটি খালি ট্রাকে আগুন দিয়ে পালিয়ে যায় হরতাল-অবরোধকারীরা। তবে এতে কেউ হতাহত হয়নি।
বগুড়া জেলার সহকারী পুলিশ সুপার (সদর) ও জেলা পুলিশের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গাজিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।  অন্যদিকে, হরতালের আগের রাতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার সামনের রাস্তায় স্কাই লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় হরতাল-অবরোধ সমর্থকরা। 
এ ঘটনায় রিপন গাজী (২৫) নামে এক ব্যক্তি দগ্ধ হয়েছেন। বর্তমানে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে চিকিতসা দেওয়া হচ্ছে। তিনি ফকিরাপুল আরামবাগের ওয়ালিদ অপসেট প্রিন্টার্সের মার্কেটিং ম্যানেজার। তার কোমড়ের নিচ থেকে অনেকটা অংশ আগুনে ঝলসে গেছে।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। ফায়ার সার্ভিসের সদর দফতরের ডিউটি অফিসার ভোজন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়া, এদিন রাত পৌনে ৮টার দিকে রাজধানীর রায়েরবাগে ঢাকা-মতলবগামী যাত্রীবাহী একটি মিনিবাসে (ঢাকা মেট্রো-জ-১৪-০১৪৪) আগুন দেয় হরতাল-অবরোধকারীরা। আগুন লাগার খবরে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।
সমাবেশ করতে না দেওয়া, দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে গত ৫ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। তারা অবরোধের পাশাপাশি হরতাল কর্মসূচিও দিয়ে আসছে। রোববার (০৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে বুধবার (১১ ফেব্রুয়ারি) ভোর ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টার হরতাল ডাকে ২০ দলীয় জোট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া