adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশ ঘেরাও থাকা অবস্থায় মৌলভীবাজারের দুই বাড়ি থেকেই গ্রেনেড ছুড়ছে জঙ্গিরা

JONGIডেস্ক রিপাের্ট : সিলেটের পর এবার মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘেরাও করে রেখেছে পুলিশ। মঙ্গলবার রাতে ঘেরাও করা বাড়ি দুটি থেকে বুধবার সকালে একের পর এক গ্রেনেড ছুড়ে মারছে জঙ্গিরা। মৌলভীবাজারের রাজনগর থানার উপ-পরিদর্শন (এসআই) আবদুল আজিজ গ্রেনেড ছুড়ে মারার সত্যতা নিশ্চিত করে বলেন, বড়হাটে ঘিরে রাখা বাড়ি থেকে আবু শাহ রহমতুল্লাহ দাখিল মাদ্রাসার সামনে অবস্থানকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর সকাল ১০টা ২০ মিনিটে ৩টি গ্রেনেড ছুড়ে মারে জঙ্গিরা। সেখানে র‌্যাব ও পুলিশের প্রায় ৪০ জন সদস্য অবস্থান নিয়ে বাড়িটি ঘিরে রেখেছেন। এখানে এখনো কাউন্টার টেরোরিজম ইউনিট এসে পৌঁছায়নি।

এদিকে সরকার বাজার এলাকা থেকে জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাহ জালাল সাংবাদিকদের জানান, দুটি বাড়িই লন্ডন প্রবাসী সাইফুলের মালিকানাধীন। একটি বাড়ি মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় অবস্থিত। অপর বাড়িটি শহর থেকে ১২ কিলোমিটার দূরে খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকায় অবস্থিত। পুলিশ মঙ্গলবার রাত থেকেই আস্তানা দুটি ঘেরাও করে রাখে। বুধবার সকাল প্রথমে পুলিশ খলিলপুরের সরকার বাজার এলাকার বাড়িতে অভিযান চালাতে গেলে ভেতর থেকে গ্রেনেড ছুড়ে মারে জঙ্গিরা। এখানে কাউন্টার টেরোরিজম ইউনিট ও র‌্যাব সদস্যরা পৌঁছেছে। রাতেই কৌশলে পুলিশ এলাকাবাসীকে সরিয়ে নেয়।

মৌলভীবাজার পৌর কাউন্সিলর মো. জালাল জানান, খবর পেয়ে তিনি সকালে খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার বাড়িতে যায়। পুলিশ সুপারের নেতৃত্বে সকালে পুলিশ বাড়ির ভেতর প্রবেশ করতে গেলে জঙ্গিরা একের পর এক গ্রেনেড ছুরে মারে। তবে এ সময় কেউ হতাহত হননি।
সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহল বাড়িটি গত বৃহস্পতিবার রাত ৩টা থেকে ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরদিন শুক্রবার দিনভর দফায় দফায় পুলিশের ফাঁকা গুলি ও বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে বিস্ফোরণের শব্দ গোটা এলাকায় আতঙ্ক ছড়ায়। বিকেলে ঢাকা থেকে সিলেটে পৌঁছায় সোয়াট টিমের সদস্যরা। তারা জঙ্গি আস্তানা রেকি করে ভেতরে বিপুল পরিমাণ বিস্ফোরক রয়েছে বলে ধারণা করেন। ওই দিন রাত ৮টায় সিদ্ধান্ত হয়, পুলিশ, র‌্যাব কিংবা সোয়াট নয়, অভিযান চালাবে সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা। এরপর শনিবার সকাল থেকে আতিয়া মহলে জিম্মি ৭৮ জনকে উদ্ধার করে সেনাবাহিনীর প্যারা-কমান্ডো ইউনিট। 

দুপুর ২টা থেকে অ্যাকশনে যায় ‘অপারেশন টোয়াইলাইট’ সদস্যরা। সন্ধ্যায় দিনভর অভিযানে ব্যাপারে প্রেস ব্রিফিং করে সেনাবাহিনী। ওই প্রেস ব্রিফিং শেষে ফেরার পথে গোটাটিকর পাঠানপাড়া মাদ্রাসার সামনে ও জৈনপুর রাস্তার মুখে দু’দফা বিস্ফোরণে ২ পুলিশ কর্মকর্তা, ছাত্রলীগের ২ কর্মীসহ ৬ জন নিহত হন। নিহতরা হলেন ইন্সপেক্টর আবু কয়ছর, ইন্সপেক্টর মনিরুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম অপু, ছাত্রলীগ কর্মী জান্নাতুল ফাহিম, ব্যবসায়ী শহিদুল ইসলাম ও মাসুক মিয়া। আহত হন দক্ষিণ সুরমা থানার ওসি, র‌্যাবের গোয়েন্দা প্রধানসহ ৪৫ জন। আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানে নারীসহ চার জঙ্গি নিহত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া