adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াত-শিবিরের তাণ্ডব

image_66706ঢাকা: জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার মৃত্যুদণ্ড কার্যকর করার প্রস্তুতি এবং ক্ষণ ঘোষণার পর থেকেই  রাজধানীসহ দেশব্যাপী তাণ্ডব চালাতে শুরু করে জামায়াত-শিবির।
মঙ্গলবার রাতে ফাঁসির ক্ষণ ঘোষণার পর রাতেই সহিংসতা শুরু হয়। এ ছাড়া রাত ১২টার দিকে জামায়াত এক বিবৃতিতে বুধবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করে।
বুধবার সকাল পৌনে নয়টায় গুলশানের শাহাজাদপুরের নতুনবাজারে জামায়াত-শিবিরের ব্যানারে একটি মিছিল বের হয়। মিছিল থেকে ৮/১০টি গাড়ি ভাঙচুর করে বিক্ষোভকারীরা।
পুলিশ বিক্ষোভকারীদের বাধা দিলে পুলিশের ওপরও ককটেল ছুড়ে মারে বিক্ষোভকারীরা। তখন পুলিশ টিয়ার সেল ও গুলি ছোড়ে। এসময় প্রায় ৫০টি ককটেল বিস্ফোরণ ঘটায় জামায়াত-শিবির। পুলিশের গুলিতে স্থানীয় তিতাস ফার্সেসির মালিক শরিফুল ইসলাম (৫৫) আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।
সংঘর্ষের সময় বিক্ষোভকারীরা দুটি সিএনজি অটোরিকশায় আগুন দেয়। পুলিশের দাবি, ফায়ার সার্ভিস আসার আগেই তারা আগুন নিভিয়ে ফেলে।সংঘর্ষের এক পর্যায়ে বিক্ষোভকারীরা বিভিন্ন গলিতে পালিয়ে যায়। সকাল সোয়া নয়টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে।গুলশান থানার ওসি রফিকুল ইসলাম খান বাংলামেইলকে বলেন, ‘সকালে হঠাৎ করে ক্যাডাররা তাণ্ডব শুরু করে। কিন্তু আমরা ১০-১৫ মিনিটের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। ঘটনাস্থল থেকে সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়েছে।’তিনি জানান, নতুন বাজার মোড় থেকে শাহজাদপুর হয়ে লিঙ্ক রোড পর্যন্ত বিপুল সংখ্যক র‌্যাব পুলিশ মোতায়েন রয়েছে।অপরদিকে পুরান ঢাকার জনসন রোডে সিমএমএম কোর্টের প্রধান ফটকে ও জেলা প্রশাসকের কার্যালয়ের কাছে অন্তত ২৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।বুধবার সকাল পৌনে নয়টায় শিবিরের ব্যানারে একটা মিছিল থেকে এসব ককটেল ছোড়া হয়। এসময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড গুলি এবং টিয়ার সেল নিক্ষেপ করে।শিবিরের দাবি, এসময় তাদের ৫ জন কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।সংঘর্ষের সময় যান চলাচল বন্ধ হয়ে যায়।কোতোয়ালী থানার ওসি শাহ আলম বাংলামেইলকে বলেন, ‘কোনো গোলাগুলি হয়নি। দুষ্কৃতকারীরা সকাল নয়টার দিকে কয়েকটা ককটেল ফাটিয়েছে। সন্দেহভাজন একজনকে আটক করেছি।’ফার্মগেটে ৪/৫টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। কারওয়ানবাজার ও ফার্মগেটের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে।খিলগাঁওয়ের তালতলায় জামায়াতের মিছিল থেকে ৪/৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো  হয়। এসময় রাস্তায় আগুন জ্বালানোর চেষ্টা করা হয়। পুলিশ এসে ফাঁকা গুলি ছুড়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়।খিলগাঁও থানার ওসি সিরাজুল ইসলাম এ ঘটনার কথা অস্বীকার করেন।এ ছাড়া কাফরুলে একটি ঝটিকা মিছিল বের করে শিবির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া