adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরোধীদল নির্বাচনে এলে মনোনয়নের সময় পুনর্বিবেচনা’

image_64814ঢাকা: বিরোধী দল নির্বাচনে অংশগ্রহণ করলে নির্বাচন কমিশন মনোনয়নপত্র দাখিলের সময়সীমা পুনর্বিবেচনা করবে বলে জানিয়েছেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী হাসানুল হক ইনু।  

ইনু আরো বলেন, বিরোধী দলীয় নেত্রীই জঙ্গিবাদীদের সঙ্গে নিয়ে দেশে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার ব্যবস্থা করেছেন। যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছেন এর দায়দায়িত্ব তাদেরই নিতে হবে। সরকার খুব শিগগিরই মানুষ পুড়িয়ে মারা বন্ধের ব্যবস্থা করবে’।

সাউথ ইন্টারন্যাশনাল আর্ট ফেস্টিবল ২০১৩তে অংশগ্রহণকারী ৩৯ জন বাংলাদেশী কারুশিল্পীর শিল্পকর্ম নিয়ে আয়োজিত প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।    

রোববার জাতীয় জাদুঘরের নিজস্ব মিলনায়তনে এ প্রদশর্নীর উদ্বোধন করা হয়।  

প্রধান অতিথির বক্তব্যে ইনু আরো বলেন, ‘দেশের উন্নয়নে এখন বড় বাধা হয়ে দাঁড়িয়েছে জঙ্গিবাদ ও মৌলবাদীরা। জঙ্গিবাদকে বর্জন না করলে দেশের গণতন্ত্র রক্ষা পাবে না। গণতন্ত্র রক্ষা করতে ও আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার বিরুদ্ধে সরকার আইন করছে। ১৯৭১ সালে পাকিস্তানিরা পরাজিত হয়েছিল। তেমনিই জঙ্গিবাদী গোষ্ঠীও ভবিষ্যতে পরাজিত হবে। যারা চোরাগোপ্তা হামলা চালাচ্ছে তাদের কোনো রকম ছাড় দেবে না সরকার’।

নির্বাচনে যেমন গণতন্ত্র প্রয়োজন। তেমনি জঙ্গিবাদ ও মৌলবাদ বর্জন করাও প্রয়োজন বলে মত প্রকাশ করেন তিনি।

মন্ত্রী বলেন, ‘কারুশিল্প জনজীবনের সঙ্গে জড়িয়ে রয়েছে। এ শিল্প দেশের ইতিহাস ও ঐতিহ্যকে ধারন করে। এই শিল্পকে রক্ষা করতে হলে জঙ্গিবাদকে বর্জন করতে হবে। জঙ্গিবাদ আর শিল্প এক সঙ্গে চলে না’।

তিনি আরো বলেন, কারুশিল্প একটি প্রান্তিক গোষ্ঠী বাঁচিয়ে রেখেছে। বিদেশে বাংলাদেশের কারুশিল্পের যথেষ্ট সুনাম রয়েছে। তাই এই শিল্পকে রক্ষা করতে সরকার বদ্ধপরিকর’।

জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টির সভাপতি এম আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাংস্কৃতিক মন্ত্রনালয়ের সচিব রনজিৎ কুমার বিশ্বাস প্রমুখ।

প্রদর্শনীর উদ্বোধন শেষে তথ্যমন্ত্রী নলীনী কান্ত ভট্টশালী গ্যালারী ঘুরে দেখেন ও শিল্পীদের খোঁজ-খবর নেন। আজ ১ ডিসেম্বর থেকে  আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত চলবে এ প্রদর্শনী।  

প্রসঙ্গত, গত ২৫ নভেম্বর দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই ও বাছাইয়ের শেষ সময় নির্ধারণ করা হয়েছে ৫ ও ৬ ডিসেম্বর। আর ১৩ ডিসেম্বর ধার্য করা হয়েছে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া