adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হায়দরাবাদ টেস্টে ভারতের কাছে ২০৮ রানে হারলো বাংলাদেশ

TESTক্রীড়া প্রতিবেদক : হায়দ্রাবাদ টেস্টে ভারতের কাছে ২০৮ রানে হারলো বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৪৫৮ রানের লক্ষ্যে নেমে ২৫০ রানে সবকটি উইকেট হারিয়ে ফেলে টাইগারর। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন মাহমুদুল্লাহ রিয়াদ।
 
দলীয় ২২৫ রানের মাথায় তিনি আউট হওয়ার পরই কার্যত শেষ হয়ে যায় বাংলাদেশের আশা।  ১৪৯ বলে ৬৪ রানের ইনিংস উপহার দেন তিনি। ছিলো ৭টি বাউন্ডারি।  একপাশ আগলে রেখে লড়াই চালিয়ে যাচ্ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। শর্মার বলে কুমারের হাতে তালুবন্দি হন এই অলরাউন্ডার
দিনের শুরুতে বিদায় নেন সাকিব আল হাসান। দিনের প্রথম সেশনেই রবীন্দ্র জাদেজার বলে পুজারার হাতে ধরা পড়েন এই টাইগার অলরাউন্ডার। আউট হওয়ার আগে ৫০ বলে ২২ রান করেন তিনি। ইনিংসে ছিলো ৪টি বাউন্ডারি।
 
এরপর ২৩ রানে আউট হয়ে গেলেন অধিনায়ক মুশফিকুর রহিম। আগের ইনিংসে সেঞ্চুরি করা মুশফিক এদিন ৪৪ বলে করেন ২৩ রান। ইনিংসে ছিলো দুটি চার। ইনিংসের ৫৩ তম ওভারে অশ্বিনের বলে সামনে এগিয়ে এসে জাদেজার হাতে বল তুলে দেন মুশি। এর আগে ২৫৭ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ ক্রিকেট দল। এর মধ্যে ক্যারিয়ারের ১৩তম টেস্ট ফিফটি তুলে নিয়ে নেন মাহমুদউল্লাহ।
 
বিরতি থেকে ফিরে দলীয় ২১৩ রানের মাথায় আউট হন সাব্বির রহমান। আউট হওয়ার আগে ৬১ বলে ২২ রান করেন তিনি। তার ইনিংসে ছিলো তিনটি চার। ইনিংসের ৭১তম ওভারে শর্মার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন সাব্বির রহমান।
 
৪৫৮ রান পেছনে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশ মাত্র দলীয় ১১ রানে হারায় তামিম ইকবালের উইকেট। এরপর অবশ্য সৌম্য সরকার ও মুমিনুল হক আশা তৈরি করেছিলেন। ১ উইকেটে ৭১ রান তুলে ফেলেছিল বাংলাদেশ। কিন্তু সৌম্য ৪২ ও মুমিনুল ২৭ রান করে পর পর ফেরায়  ৩ উইকেটে ৭৫ রানে পরিণত হয় বাংলাদেশের স্কোর।
 
ভারতের পক্ষে চারটি করে উইকেট নেন রবীন্দ্র জাদেজা ও রবীন্দ্রচন্দন অশ্বিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া