adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহীর অভিযানে এক নারী জঙ্গির আত্মসমর্পণ, নিহত ৬

RAJডেস্ক রিপাের্ট : রাজশাহীর গোদাগাড়ীর হাবাসপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চলছে। অভিযানে জঙ্গি সাজ্জাদ দম্পতিসহ ৫ জন নিহত হয়েছেন। এছাড়া আব্দুল মতিন নামের এক ফায়ার সার্ভিস কর্মীর মুত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬। আহত হয়েছেন পুলিশের দুই সদস্য।
শেষ খবর পাওয়া পর্যন্ত সুমাইয়া নামের একজন সন্দেহভাজন জঙ্গি আত্মসমর্পণ করেছে। বাড়ির ভেতর থেকে ২ শিশুকে উদ্ধার করেছে পুলিশ। জঙ্গি আস্তানার আশেপাশে ১ কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।
পুলিশ জানায়, নিহত জঙ্গিরা সুইসাইডাল ভেস্ট পরে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে।
বুধবার (১১ মে) দিবাগত রাত ৩ টার দিক থেকে ওই বাড়িটি ঘিরে রাখে পুলিশ।
জানা গেছে, যে বাড়িটি ঘিরে পুলিশ অভিযান চালাচ্ছে সেখানে সাজ্জাদ হোসেন নামের একজন কাপড় ব্যবসায়ী থাকেন। ওই কাপড় ব্যবসায়ী এর আগে পার্শবর্তী একটি গ্রামে থাকতেন। দুই মাস আগে তিনি হাবাসপুর এলাকার এই বাড়িতে আসেন। পুলিশ জানায়, কয়েকমাস আগে মাঠের মধ্যে বাড়ি তৈরি করে বসবাস শুরু করে সাজ্জাদ ওরফে মিস্টু নামের ওই জঙ্গি।
গোদাগাড়ী থানার ওসি হিপজুর রহমান মুন্সী সাংবাদিকদের জানান, বুধবার দিবাগত রাত ৩টা থেকে ওই বাড়িতে জঙ্গি বিরোধী অভিযানে যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। মাটির তৈরি ওই বাড়ির ভেতর থেকে কোন প্রকার শাড়া-শব্দ না দেওয়ায় পুলিশ সেখানেই অবস্থান করছিলো। একপর্যায়ে পুলিশের উপস্থিতি টের পেয়ে ভেতরে কয়েকটি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এরপর পুলিশ নিরাপদ দূরত্বে সরে আসে এবং অভিযান পরিচলানার জন্য প্রস্তুতি নিতে থাকে।
তবে রাতের কারণে অভিযান চালাতে পারেনি পুলিশ। বৃহস্পতিবার সকাল থেকে অভিযান শুরু করে পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া