adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রুয়ান্ডায় সন্ত্রাস বিরোধী নীতি – দেখামাত্র গুলি

রুয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামেআন্তর্জাতিক ডেস্ক : রুয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামে তার সরকারের বিরুদ্ধে মানবাধিকার লংঘনের সমস্ত সমালোচনা প্রত্যাখ্যান করে বলেছেন, জাতীয় নিরাপত্তার জন্য যাকেই হুমকি বলে মনে করা হবে তাকে দেখামাত্র গুলি করতে হবে।
মত প্রকাশের স্বাধীনতা ও অযৌক্তি গ্রেফতার বন্ধ করতে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা কাগামেকে আহ্বান জানানোর একদিন পর তিনি এ কথা বললেন।  
রুয়ান্ডার প্রেসিডেন্ট বলেন, আমরা আরো অনেক সন্দেহভাজনকে ধরব এবং যারা আমাদের জাতীয় নিরাপত্তা বিনষ্ট করতে চায় তাদেরকে যদি সম্ভব হয় তাহলে দিনের আলোতে গুলি করব।
এর আগে, বুধবার রুয়ান্ডার সরকারকে বন্দীদের সংখ্যা প্রকাশের আহ্বান জানিয়েছে আমেরিকা। এছাড়া, সাম্প্রতিক মাসগুলোতে ওয়াশিংটন রুয়ান্ডা সরকারের মানবাধিকার লংঘনের সমালোচনায় মুখর রয়েছে। এর মাঝেই কাগামে দেখামাত্র গুলির ঘোষণা দিলেন। তার এ বক্তব্য মূলত আমেরিকাকে অনেকটা উপেক্ষা করার বার্তাই দিচ্ছে।
দেশটি তাতক্ষণিকভাবে মার্কিন সমালোচনা নাকচ করে বলেছে, কথিত ডেমোক্রেটিক ফোর্স ফর দ্যা লিবারেশন অব রুয়ান্ডা'র সন্ত্রাসীদের থেকে যে হুমকি এসেছে কেবল তারই জবাব দেয়া হচ্ছে; অন্য কিছু নয়। প্রেসিডেন্ট কাগামে দাবি করেন, রুয়ান্ডার পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সবাই আইন অনুযায়ী কাজ করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া