adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদের জয়

real_madridস্পাের্টস ডেস্ক : চলতি বছরের লা লীগায় পয়েন্ট তালিকার তলানিতে থাকা ওসাসুনার জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। স্বাগতিকদের মাঠেই ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের শিষ্যরা। এর আগে আলাভেসের মাঠে দারুণ এক জয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছিল বার্সেলোনা। আর এই জয়ের ফলে কয়েক ঘণ্টার ব্যবধানে নিজেদের শীর্ষস্থান পুনরুদ্ধার করল রিয়াল।

১১ ফেব্রুয়ারি শনিবার রাতে ওসাসুনার মাঠে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে রিয়াল এগিয়ে যায় রিয়া। এরপর ম্যাচে সমতা টানেন ওসানুর সের্হিও লেওন। দ্বিতীয়ার্ধে ইসকো ও লুকাস ভাসকেসের গোলে জয় নিশ্চিত করে রিয়াল। ম্যাচ জুড়ে দারুণ সব সেভ করে দলকে তিন পয়েন্ট এনে দিতে বড় অবদান গোল কিপার কেইলর নাভাসের।

ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। করিম বেনজেমার রক্ষণচেরা পাস ধরে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। চলতি লিগে তার এটি চতুর্দশ গোল। ১৮ গোল নিয়ে এই তালিকার শীর্ষে এখন লুইস সুয়ারেস। বার্সেলোনার আরেক তারকা লিওনেল মেসির গোল ১৭টি।

৩৩তম মিনিটে পাল্টা আক্রমণে দলকে সমতায় ফেরান লেওন। দারুণ ক্ষিপ্রতায় রাফায়েল ভারানে ও সের্হিও রামোসকে পিছনে ফেলে ডি বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের ৬২ তম মিনিটে আবারও ধারার বিপরীতে এগিয়ে যায় রিয়াল। ডি-বক্সে বেনজেমা বলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে পেয়ে যান ইসকো। ছয় গজ বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিয়ার্ড। যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন ভাসকেস। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে চিপ শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান বদলি নামা এই ফরোয়ার্ড।

এই জয়ে শীর্ষে ওঠা রিয়ালের পয়েন্ট হলো ২০ ম্যাচে ৪৯। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা, যদিও দুই ম্যাচ বেশি খেলেছে বার্সেলোনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া