adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কেন্টাইল ব্যাংকে মানি লন্ডারিং বিষয়ক ভার্চুয়াল কনফারেন্স

ডেস্ক রিপাের্ট : মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডে ‘অ্যান্টি মানি লন্ডারিং অ্যান্ড কম্বাটিং ফাইন্যান্সিং এগেইনস্ট টেররিজম’ শীর্ষক বার্ষিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ভার্চুয়ালি এ কনফারেন্সের আয়োজন করা হয়।

ব্যাংকের সিনিয়র ম্যানেজমেন্ট, প্রধান কার্যালয়ের বিভাগীয়/ইউনিট/সেল প্রধান, আঞ্চলিক প্রধান ও সকল শাখা প্রধানসহ মোট ২১৩ জন নির্বাহী ও কর্মকর্তা কনফারেন্সে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও বাংলাদেশ ফিন্যান্সিসিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)-এর প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান প্রধান অতিথি হিসেবে কনফারেন্স উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তব্যে তিনি মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধের গুরুত্ব এবং এক্ষেত্রে ব্যাংকারদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোকপাত করেন।

কনফারেন্সে বিএফআইইউ-এর জেনারেল ম্যানেজার মো. শওকাতুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী। সভাপতির বক্তব্যে তিনি ব্যাংকের স্বার্থ ও সুনাম রক্ষার্থে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ সংক্রান্ত আইন ও বাংলাদেশ ব্যাংকের বিধিবিধান যথাযথভাবে পরিপালনের জন্য অংশগ্রহণকারী সকলকে নির্দেশ দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো শামীম আহমেদ। কনফারেন্সে ভার্চুয়াল সেশনসমুহ পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংকের বিএফআইইউ-এর কর্মকর্তারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেন্টাইল ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল জাভেদ তারিক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া