adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও নারায়ণগঞ্জের মেয়র হলেন আইভি

i-v-i-v-i-vনিজস্ব প্রতিবেদক : টানা দ্বিতীয়বার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।
২২ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে বিশাল ব্যবধানে পরাজিত করেন। গত ২০১১ সালের ৩০ অক্টোবর প্রথম সিটি নির্বাচনে বিজয়ী হয়েছিলেন সেলিনা হায়াৎ আইভি।
নারায়ণগঞ্জ ক্লাবে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে ফল ঘোষণা শুরু হয়। বেসরকারি ফল অনুযায়ী বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানের চেয়ে বড় ব্যবধানে নির্বাচিত হয়েছেন আইভী। নির্বাচনে ১৭৪ কেন্দ্রের মধ্যে বিভিন্ন সূত্রে ১৭৪টি কেন্দ্রের ফল জানা গেছে। এর মধ্যে সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন এক লাখ ৭৪ হাজার ৬০২ ভোট। প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন পেয়েছেন ৯৬ হাজার ৭০০ ভোট। আইভী ৭৭ হাজার ৯০২ ভোট বেশি বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৮টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই বিকেল ৪টায় ভোট গ্রহণ শেষ হয়। এর পর শুরু হয় ভোট গণনা। নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মোট ভোটার চার লাখ ৭৪ হাজার ৯৩১ জন। নির্বাচনে মোট ভোটকেন্দ্র ছিল ১৭৪টি।
নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী থাকলেও মূলত লড়াই হয় প্রধান দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী ও বিএনপির সাখাওয়াত হোসেন খানের মধ্যে।

এ নির্বাচনে যদিও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রার্থী কামাল প্রধান ও কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস বিএনপি মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।
অন্য তিন প্রার্থী হলেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান ইসমাইল (কোদাল), ইসলামী আন্দোলনের মাসুম বিল্লাহ (হাতপাখা) ও ইসলামী ঐক্যজোটের ইজহারুল হক (মিনার)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া