adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইরানের সর্বোচ্চ নেতার বক্তব্য বিকৃত করল এএফপি

সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার তাকফিরি গোষ্ঠীর প্রতি সমর্থন সম্পর্কে ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর দেয়া একটি বক্তব্য বিকৃতভাবে উপস্থাপন করেছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।
 ইরান সফররত কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহকে দেয়া সাক্ষাতে গতকাল (সোমবার) সর্বোচ্চ নেতা সতর্ক করে দিয়ে বলেছেন, তাকফিরি সন্ত্রাসীরা ভবিষ্যতে এর মদতদাতাদের জন্যই ব্যুমেরাং হয়ে দেখা দেবে। কিন্তু দুর্ভাগ্যক্রমে মধ্যপ্রাচ্য অঞ্চলের কোনো কোনো দেশ এ বিপদ সম্পর্কে সতর্ক নয়।
এএফপি সর্বোচ্চ নেতার বক্তব্য বিকৃত করেছে এবং তাকফিরি শব্দটির পরিবর্তে ‘উগ্রবাদী সুন্নি মুসলিম গোষ্ঠী’ শব্দগুলো ব্যবহার করেছে।
প্রাথমিক খবরে এএফপি বলেছে, তেহরানের ঘনিষ্ঠ মিত্র সিরিয়ায় যেসব উগ্রবাদী সুন্নি মুসলিম গোষ্ঠী লড়াই করছে তারা একসময় তাদের মদতদাতাদের জন্য ব্যুমেরাং হবে এবং এ জন্য কঠিন মূল্য দিতে হবে বলে আয়াতুল্লাহ আলী খামেনেয়ী সোমবার সতর্ক করেছেন।
পরে বার্তা সংস্থাটি তাদের ভুল সংশোধন করে তবে আবারো ‘তাকফিরি’ শব্দের পরিবর্তে ‘বিদ্রোহী’ শব্দ ব্যবহার করে যা কিনা সর্বোচ্চ নেতা আদৌ ব্যবহার করেননি। এএফপি আরো ব্যাখ্যা করে বলেছে যে, তাকফিরি শব্দটি সুন্নি উগ্রবাদীর ‘সমার্থক শব্দ’ যা ইরানের নেতারা সচরাচর ব্যবহার করে থাকেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া