adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গভবনে খালেদা জিয়া

image-12598নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে আলোচনার জন্য বঙ্গভবনের পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিকাল সোয়া তিনটার দিকে তিনি গুলশানের বাসভবন থেকে রওয়ানা দেন। এরপর বিকাল চারটায় তিনি বঙ্গভবনে পৌঁছেন।

বিএনপি নেতারা জানান, বঙ্গভবনে যাওয়ার পলে খালেদা জিয়া নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যান। বঙ্গভবনে দলের অন্য যে নেতারা যাবেন, সেখানেই অবস্থান করছিলেন তারা।

বিকাল সাড়ে চারটায় বঙ্গভবনে বৈঠককে সামনে রেখে বিএনপির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়ার কথা আছে খালেদা জিয়ার।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন, বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আগামী ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিনের মেয়াদ শেষ হবে। এ প্রেক্ষাপটে রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর মতামত নেয়ার এ উদ্যোগ নেন।

আজ বিএনপি ছাড়াও মঙ্গলবার বিকাল তিনটায় জাতীয় পার্টি, পরদিন লিবারেল ডেমোক্রেটিক পার্টি ও কৃষক শ্রমিক জনতা লীগ এবং বৃহস্পতিবার বিকাল তিনটায় আওয়ামী লীগের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের সঙ্গেও বৈঠক করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, প্রেস সচিব বলেন, পর্যায়ক্রমে নির্বাচন কমিশনের নিবন্ধিত অন্যান্য দলের সঙ্গেও বৈঠক করবেন।

২০১২ সালেও বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেয়ার আগেও রাষ্ট্রপতি বিভিন্ন দলের সঙ্গে আলোচনা করেছিলেন। সেই আলোচনাতেও বিএনপি অংশ নিয়েছিল। তবে কাজী রকিবের নেতৃত্বে কমিশনকে শুরু থেকেই মেনে নিতে পারেনি বিএনপি।

সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচন কমিশনে নিয়োগ চূড়ান্ত করলেও এ ক্ষেত্রে তাকে প্রধানমন্ত্রীর পরামর্শ মেনে চলতে হবে। কারণ, জাতীয় সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রী এবং প্রধান বিচারপতি নিয়োগ ছাড়া অন্য সব কাজেই তাকে সরকার প্রধানের পরামর্শ মেনেই কাজ করতে হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া