adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী ব্রড দলে জায়গা না পেয়ে ক্ষোভ উগরে দিলেন

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি স্টুয়ার্ট ব্রড। দেশের হয়ে ১৩৮ টেস্টে ৪৮৫ উইকেট শিকার করেছেন তিনি। অথচ বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী এই পেসারকেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে বিবেচিত করেননি নির্বাচকরা। রোজ বোলের উইকেটে ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের সামলানোর জন্য ব্রডের চেয়ে দ্রুত গতির বোলার প্রয়োজন বলে দাবি করেছেন তারা।

নির্বাচকদের এই যুক্তিতে যারপরনাই হতাশ এবং ক্ষুব্ধ হয়েছেন ৩৪ বছর বয়সী ব্রড। স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপকালে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না ইংল্যান্ডের অন্যতম সেরা এই তারকা পেসার। নিজের সর্বশেষ পারফরম্যান্সের চিত্র তুলে ধরে নির্বাচকদের এক হাত নিয়েছেন এই ইংলিশ তারকা।

ব্রড বলেন, আমি এমনিতে আবেগী মানুষ নই। তবে গত কয়েকদিন আমার জন্য ভীষণ কঠিন গেছে। যদি বলি আমি হতাশ, তবে কম বলা হবে। আমি আসলে ক্ষুব্ধ, রাগান্বিত, ভেতরে জ্বলছে। এমন সিদ্ধান্ত মেনে নেওয়া কঠিন। আমি সম্ভবত গত কয়েক বছরে নিজের সেরা বোলিংটাই করছি। আমি ভেবেছিলাম, জার্সিটা আমার। অ্যাশেজ আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে আমি দলে ছিলাম এবং সেখানে জিতেছি।

ইংল্যান্ড দলে জায়গা পাওয়ার জন্য নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণের আর প্রয়োজন নেই বলে মনে করছেন টেস্টে ২৮.৫০ গড়ের মালিক ব্রড। সুযোগ পেলে নিজের সামর্থ্য প্রমাণ করার প্রত্যয়ও ব্যক্ত করেছেন তিনি।

ব্রডের ভাষায়, ‘এটা আসলে মেনে নেওয়া কঠিন। তবে আমি কিছুটা খুশি যে আমি হতাশা এবং রাগটা প্রকাশ করতে পারছি। না হলে আমাকে অন্য কোনো সিদ্ধান্ত নিতে হতো। আমার মনে হয় না কিছু প্রমাণের আছে। ইংল্যান্ড জানে আমি কি করতে পারি। নির্বাচকরাও জানেন। যখন আমি আবারও সুযোগ পাব, দুর্দান্ত খেলব, বাজি ধরতে পারেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া