adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইমস অব ইন্ডিয়ার শিরোনাম নিয়ে সমালোচনায় ঝড় ভারতে

times-of-indiaস্পাের্টস ডেস্ক : ভারতের জনপ্রিয় ও প্রভাবশালী ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়ার খেলাধুলার পাতার একটা শিরোনাম নিয়ে সমালোচনা ঝড় উঠেছে সারা ভারত জুড়ে।কেউ বলছেন ‘রুচিহীন’, কারোর চোখে ‘অসংলগ্ন’।কেউ আবার দুর্গত মানুষের প্রতি বিদ্রুব হিসেবে দেখছেন।আবার অনেকের চোখে এটা ‘চূড়ান্ত অসম্মানজনক, ওয়ার্ড-প্লে।’

১৫ ডিসেম্বর বৃহস্পতিবার ‘টাইমস স্পোর্ট’চেন্নাই টেস্টের প্রিভিউতে হেডলাইন করেছে ‘চেন্নাই অ্যাওয়েটস সাইক্লোন অশ্বিন।বাংলায় তর্জমা করলে দাঁড়ায় সাইক্লোন অশ্বিনের অপেক্ষায় চেন্নাই।আর এই শিরোনামেই উঠেছে বিতর্কের ঝড়।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার প্রয়াণে জাতীয় শোকের ছায়ায় মুড়ে গিয়েছিল চেন্নাই।মানসিক ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই প্রকৃতির কোপে দক্ষিণ ভারতের এই শহর।তিনদিন আগেই সেখানে সাইক্লোন ‘ভারদা’ আছড়ে পড়েছে।বেশ কয়েকজনের প্রাণ কেড়ে নিয়েছে এই মহাপ্রলয়।১০ হাজার মানুষকে তামিলের উপকূল থেকে সরিয়ে নিয়ে আসা হয়েছে৷এখনও সেখানে রীতিমতো ‘আফটার এফেক্টস-এর রেশ৷

বিদ্যুৎহীন হয়ে গিয়েছে চেন্নাই৷থমকে গিয়েছে শহরটা৷এই অবস্থাতেই ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট চেন্নাইয়ের চিপকে। সিরিজে দুর্দান্ত ফর্মে রয়েছেন বিশ্বের এক নম্বর টেস্ট বোলার রবিচন্দ্রন অশ্বিন৷গত ম্যাচেই ডজন উইকেট নিয়েছেন তিনি।চিপকেও অশ্বিন ম্যাজিক দেখাবেন এমনটাই আশা।অর্থাৎ স্পিনের সাইক্লোনেই ব্রিটিশদের তছনছ করে দেবেন বিরাটের দলের অন্যতম ভরসা।কিন্তু এখন টাইমসের হেডলাইন প্রশ্ন তুলেছে যে, একটা সাইক্লোন বিধ্বস্ত শহর কী করে আরও একটা সাইক্লোনের প্রত্যাশা করতে পারে।

শব্দের খেলা অন্যভাবেও কড়া যেতে পারত বলেই মত অনেকের।দেশের প্রথমসারির এই সংবাদপত্র সেটা খুব ভালোভাবেই জানে।তাসত্বেও কী করে এরকম হেডলাইন হয়েছে? এই প্রশ্নই ভরত জুড়ে ঘুরছে সকালে সংবাদপত্র প্রকাশিত হওয়ার পর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া