adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১২ বনদস্যু আত্মসমর্পণ করলাে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে

bagerhatডেস্ক রিপাের্ট :  দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করে সোমবার (২৮ নভেম্বর) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নিকট অস্ত্র ও গোলাবারুদসহ আত্মসমর্পণ করেছে বনদস্যু খোকাবাবু বাহিনীর প্রধান কবিরুল ইসলাম ওরফে খোকাবাবুসহ ১২ বনদস্যু। বিকেলে তাদের অস্ত্র ও গোলাবারুদসহ বাগেরহাটের মংলা থানায় হস্তান্তর শেষে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।
২২টি আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ৩টি গুলি জমা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে বরিশাল র‌্যাবের কাছে আত্মসমর্পণ করে। আত্মসমর্পণকালে জলদস্যুরা ৬টি বিদেশি একনলা বন্দুক, ৪টি বিদেশি দোনলা বন্দুক, একটি টুটু বোর বিদেশি এয়ার রাইফেল, ৬টি সাটারগান, ২টি এয়ারগান, ২টি শুটার গান এবং ১টি কাটা রাইফেলসহ মোট ২২টি আগ্নেয়াস্ত্র এবং ১০০৩ রাউন্ড গোলা বারুদ জমা দেয়।

মংলা থানায় অস্ত্র আইনে যাদের নামে মামলা করা হয়েছে তাদের মধ্যে রয়েছে আত্মসমর্পণকারী বনদস্যু প্রধান কবিরুল ইসলাম ওরফে খোকাবাবু (৩৩), আমিনুর ইসলাম (৩২), শাহজাহান গাজী (৩০), আবদুল আজিজ (৪৪), মিজানুর রহমান (৩৬), রবিউল ইসলাম (২৫), ওসমান গনি (৩৩), রফিকুল গাজী (৩৩), ইয়াছিন আলি গাজী (২৫), মহিদুল ইসলাম (৩৩), মজিবর রহমান (৩৮) ও কালাম (৩৫)। এদের সবারই বাড়ি বাগেরহাট ও সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়।

মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুতফর রহমান জানান, অস্ত্র আইনে আটক ১২ বনদস্যুর নামে মামলা দায়ের হয়েছে। র‌্যাব-৮ এর ডিএডি লিয়াকত আলী বাদী হয়ে অস্ত্র আইনে মামলা করেছেন। মঙ্গলবার (২৯ নভেম্বর) আটক বনদস্যুদেরকে আদালতে প্রেরণ করা হবে।
উল্লেখ্য, ২৮ নভেম্বর সোমবার বনদস্যু খোকা বাবু বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে সুন্দরবন দাপিয়ে বেড়ানো ৬টি বনদস্যু দলের মোট ৪৮ সদস্য আত্মসর্মপণ করল। গত ৬ মাসে আত্মসর্মপণকারী বনদস্যু বাহিনীর মধ্যে রয়েছে মাস্টার বাহিনী, মজনু-ইলিয়াস বাহিনী এবং আলম-শান্ত বাহিনী। দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে বনদস্যুরা র‌্যাবের মাধ্যমে আত্মসমর্পণের পথ বেছে নেয়। এ সময়ে বনদস্যুদের ব্যবহৃত ১১৭টি আগ্নেয়াস্ত্র ও ৬ হাজার ৫শ ২৮টি গুলি জমা দেয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া