adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শত্রুর গুহায় ফাইনাল খেলতে চায় বার্সেলোনা!

barsa-1425615262স্পোর্টস ডেস্ক : স্পেনের শীর্ষ দুটি ক্লাবের নাম রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। এই দুটি দলের কেউ কাউকে ছেড়ে কথা বলে না। বলতে গেলে তাদের মধ্যে একপ্রকার নীরব যুদ্ধ চলতে থাকে। চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বলে কথা। স্প্যানিশ কোপা ডেল রের ফাইনালে উঠেছে বার্সেলোনা ও অ্যাথলেটি বিলবাও। ৩০ মে অনুষ্ঠিত হবে ফাইনাল।
ফাইনালের ভেন্যু হিসেবে বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাও প্রতিবেশি ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠকেই পছন্দ করছে। কিন্তু রিয়াল মাদ্রিদ তাদের মাঠে বার্সেলোনাকে শিরোপা জয়ের উল্লাস করতে দেবে কিনা সেটাই এখন দেখার বিষয়।
তবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন ইতিমধ্যে রিয়াল মাদ্রিদের কাছে কোপা ডেল রের ফাইনাল আয়োজন করার প্রস্তাব পাঠিয়েছে। সেই প্রস্তাবের সাড়া এখনো দেয়নি রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুর সংস্কার কাজ চলছে। সেই অজুহাত দেখিয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে কোপা ডেল রের ফাইনাল সান্তিয়াগো বার্নাবুতে আয়োজন না করতে চিঠি দিতে পারে রিয়াল।
 
দুই বছর আগে রিয়াল মাদ্রিদ সিদ্ধান্ত নিয়েছিল তাদের মাঠে আর কোনো ফাইনাল ম্যাচ আয়োজন করবে না। এখনো পর্যন্ত তারা সেই সিদ্ধান্ত থেকে সরে আসেনি।
এর আগে ১৯৯৬-৯৭ মৌসুমে স্প্যানিশ কোপা ডেল রের ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল সান্তিয়াগো বার্নাব্যুর মাঠে। রিয়ালের মাঠে বেটিসকে হারিয়ে শিরোপা জয়ের উল্লাস করেছিল বার্সেলোনা। হাজার হাজার বার্সেলোনা ভক্ত রিয়াল মাদ্রিদের মাঠে উল্লাস করেছিল। বার্সেলোনার স্কার্ফ পরে দর্শকরা মাঠে নেমে উল্লাস করেছিল। নিঃসন্দেহে ঘরের মাঠে পুরনো শত্রু বার্সেলোনার বিজয়োল্লাস দেখতে চাইবে না রিয়াল।
এদিকে বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাওয়ের প্রেসিডেন্টরা চাচ্ছেন কোপা ডেল রের ফাইনাল সান্তিয়াগো বার্নাব্যুতেই অনুষ্ঠিত হোক। স্প্যানিশ ফুটবল ফেডারেশন কর্তৃপক্ষ অবশ্য রিয়াল মাদ্রিদকে জোর করতে চায় না। রিয়াল রাজি না হলে তারা বিকল্প ভেন্যু খুঁজবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া