adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতোর ১০ বছরের জেল!

etoস্পোর্টস ডেস্ক : চার বার আফ্রিকার বর্ষ সেরা ফুটবলার স্যামুয়েল ইতোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ উঠেছে। অভিযোগ প্রমাণিত হলে ১০ বছরের অধিক জেল হতে পারে এই ফুটবলারের।

স্প্যানিশ সংবাদ মাধ্যম এল পাইস জানিয়েছে, বার্সেলোনায় থাকাকালীন ইনকাম ট্যাক্স ফাঁকি দিয়েছেন ইতো। আয়ের সঠিক হিসেবও দিতে পারেননি।

ক্যামেরুনের ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার বর্তমানে তুরস্কের আনতালিয়াসপোর ক্লাবের হয়ে খেলছেন। তার বিরুদ্ধে ৪৬ মিলিয়ন ইউরো সমমানের কর ফাঁকির অভিযোগ তুলেছে স্পেন।

ইতোর বিরুদ্ধে অভিযোগ ২০০৬-০৯ মৌসুমে বার্সায় খেলাকালিন জুতো কোম্পানিসহ তিনি বিভিন্ন স্পনসরদের কাছে থেকে যে অর্থ আয় করেছেন, তার যথাযথ হিসেব ও কর দেননি তিনি।

অভিযোগ প্রমাণিত হলে সবচেয়ে বেশি কর ফাঁকি দেয়া খেলোয়ার হবেন ইতো।

এল পাইস ইতোর বিরুদ্ধে চারটি চার্জশিটের কথা বলেছে। তাছাড়া অভিযোগ প্রমাণিত হলে তাকে সাড়ে ১০ বছর জেল এবং ১৪ মিলিনয়ন ইউরো জরিমানা গুনতে হতে পারে।

প্রসঙ্গত, এর আগে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিরু বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনেছিল স্পেন। মেসিকে ২১ মাসের কারাদণ্ডও দিয়েছিল স্প্যানিশ আদালত। কিন্তু পূর্বের রেকর্ড ভালো হওয়ায় চলতি বছরের জুলাইয়ে মেসির বিরুদ্ধে আনীত কারাদণ্ডাদেশ তুলে নেয় স্পেন।

এদিকে বুধবার বার্সার ব্রাজিলিয়ান তারকা নেইমারের বিরুদ্ধেও কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে নেইমারকে ২ বছরের জেল হতে পারে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া