adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার এনসিএলের দ্বিতীয় রাউন্ড শুরু

NCLক্রীড়া প্রতিবেদক : দেশের ৪টি ভেন্যুতে শনিবার থেকে শুরু হচ্ছে ২ স্তরের ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড।
বগুড়া, খুলনা, রাজশাহী ও মিরপুরে দ্বিতীয় রাউন্ডের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বগুড়ায় খেলবে গতবারের চ্যাম্পিয়ন রংপুর বিভাগ ও ঢাকা বিভাগ, খুলনায় খেলবে সিলেট বিভাগ-বরিশাল বিভাগ, রাজশাহীতে খেলবে রাজশাহী বিভাগ-চট্টগ্রাম বিভাগ ও মিরপুরে খেলবে খুলনা বিভাগ-ঢাকা মেট্রো। ডাবল লিগ পদ্ধতিতে হচ্ছে এবারের আসরটি।
প্রথম রাউন্ডে বৃষ্টির প্রভাবে সবগুলো ম্যাচই ড্র হয়েছে। প্রথম রাউন্ডে জাতীয় দলের অনেক ক্রিকেটারের খেলার সুযোগ হয়নি। অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ আপাতত না হওয়ায়; দ্বিতীয় রাউন্ডে জাতীয় দলের সবাই যার যার বিভাগের হয়ে মাঠে নামছেন। তাইতো দ্বিতীয় রাউন্ড থেকে জমজমাট এক লড়াই দেখতে পারবে ক্রিকেট ভক্তরা। ভারত সফরে থাকা জাতীয় দলের ১৩ ক্রিকেটার যার যার বিভাগের হয়ে অংশ নিতে দলের সঙ্গ যোগ দিয়েছেন বৃহস্পতিবারই।
লিগের মর্যাদা বাড়াতে এবারের ফরম্যাটকে ২ স্তরে ভাগ করায় প্রতিদ্বন্দ্বিতার মাত্রাও বাড়বে বলেই মনে করা হচ্ছে। ঈদের আগে প্রথম রাউন্ডে মাঠে নেমেছিল ২ স্তরের ৮ দল। কিন্তু বৃষ্টির কারণে একটি ম্যাচেও রেজাল্ট হয়নি। প্রথম রাউন্ডে সাকিব প্রায় ৩ বছর পর ঘরোয়া ক্রিকেটে খুলনার হয়ে মাঠে নেমেছিলেন।
ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর প্রথম রাউন্ডে জাতীয় দলের ক্রিকেটারদের না পেলেও দ্বিতীয় রাউন্ড থেকে পাচ্ছেন নাসির হোসেন ও লিটন কুমার দাসকে। এ ছাড়া চট্টগ্রাম বিভাগ পাচ্ছেন লিটল মাস্টার মুমিনুলকে।
প্রসঙ্গত, জাতীয় লিগে এই দ্বি-স্তর ফরম্যাটে দ্বিতীয় স্তরে যে দল শীর্ষে থাকবে পরের অসরে তারা চলে আসবে প্রথম স্তরে আর প্রথম স্তরের শেষ দলটি পরের আসরে নেমে যাবে দ্বিতীয় স্তরে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া