adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনন্য মামুনের ছবিতে আদালতের নিষেধাজ্ঞা


anannaবিনােদন ডেস্ক : 'সুইটহার্ট' এর পর আবারও জুটিবদ্ধ হয়েছেন বাপ্পি চৌধুরী এবং বিদ্যা সিনহা মীম। 'আমি তোমার হতে চাই’ শিরোনামে তাদের নতুন এই ছবিটি পরিচালনা করেছেন অনন্য মামুন। দর্শকদের একটি ভালো মানসম্পন্ন ছবি উপহার দিতে চেষ্টা করছেন তিনি। এক্ষেত্রে তাকে সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছেন ছবিটির প্রযোজক। আর এখানেই হয়েছে ছবিটির মুক্তি নিয়ে জটিলতা।

সিনেমায় নায়কের ভূমিকায় অভিনয় করলেও তার ডাবিং অন্য কেউ করছেন, এমন পরিস্থিতি মানতে না পারছেন বাপ্পি। এজন্য ছবিটির প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে মামলা করেছেন তিনি। এরই প্রেক্ষিতে সিনেমার মুক্তি ও প্রচারণায় নিষেধাজ্ঞা জারি করেছেন ঢাকার সিনিয়র সহকারী জজ ৪র্থ আদালত। একই সঙ্গে আগামী ১২ জানুয়ারি মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে।

এর আগে, গত ১৪ নভেম্বর প্রযোজক প্রতিষ্ঠান ও পরিচালকের নামে মামলা করেন চিত্রনায়ক বাপ্পি। মামলায় উল্লেখ করা হয়, এ ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করা সত্ত্বেও তার কণ্ঠের ডাবিং অন্যজনকে দিয়ে করা হয়েছে।

অন্যদিকে ছবির পরিচালকের দাবি, নায়কের উচ্চারণে জটিলতা থাকার কারণে অন্য কারো ডাবিং করতে বাধ্য হয়েছে প্রতিষ্ঠান।

এর আগেও বাপ্পির দু’টি ছবি সুইটহার্ট ও ওয়ানওয়েতে অন্যজনকে দিয়ে ডাবিং করার কারণে তার বাণিজ্যিক ক্ষতি হয়েছিলো। তাই ক্যারিয়ারের এমন সময়ে এসে নিজের ক্ষতি চান না বলে মামলা করতে বাধ্য হয়েছেন বাপ্পি।

রোমান্টিক ঘরনার ‘আমি তোমার হতে চাই’ ছবিতে বাপ্পি দ্বিতীয়বারের মতো জুটি বেঁধেছেন বিদ্যা সিনহা মিমের সঙ্গে। এর আগেও এ জুটির একটি ছবি দর্শকপ্রিয়তা পায়। এছাড়াও ছবিটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন জন, দিপালী, ডন, মনিরা মিঠু, নাহিদ, মিশা সওদাগরসহ অনেকে।

এ প্রসঙ্গে জানতে চাইলে অনন্য মামুন বলেন, ''আমি দেশে না থাকায় সুযোগটা কাজে লাগিয়েছে বাপ্পি। যেদিন মামলার শুনানি ছিল সেদিনই আমার হাতে সমনের কাগজ এসে পৌঁছয়। তাই আদালতে যেতে পারেনি। সাফাই গাইতে পারেনি নিজের বক্তব্যগুলোর। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে আগামী বছরের ১২ জানুয়ারি।''

তিনি আরও বলেন, ''নিষেধাজ্ঞা জারির জন্য বাপ্পি আরও একটি পিটিশন দাখিল করেন। তার পক্ষ থেকে বলা হয়, যেহেতু দুই মাস পর আদালতে শুনানির তারিখ দেওয়া হয়েছে। এই সময়টাতে যেন আমার ছবিটি মুক্তি না পায়। আদালতও বিষয়টি বিবেচনায় নিয়ে পরবর্তী শুনানির আগ পর্যন্ত ছবিটির সব রকমের প্রচার প্রচারণায় নিষেধাজ্ঞা জারি করেছেন। তার মানে এই নয় যে, ছবিটি মুক্তি পাবে না। আমরা দুই/একদিনের মধ্যে পিটিশন দাখিল করব। চেষ্টা করব, এরই মধ্যে বিষয়টি ফয়সালা করে ফেলতে।''

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া