adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাঙ্গাইলে পুলিশের গুলিতে নিহতের ঘটনায় তদন্ত কমিটি

Tangailডেস্ক রিপোর্ট : ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান বলেছেন, ‘টাঙ্গাইলের কালিহাতীতে পুলিশের গুলিতে তিনজন নিহতের ঘটনায় অ্যাডিশনাল ডিআইজি নের্তৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের দ্রুত প্রত্যাহার করা হবে। আজই তাদের পুলিশ লাইনে কোজ করে নিয়ে যাওয়া হচ্ছে।’ শনিবার টাঙ্গাইলের কালিহাতী থানায় সাংবাদিকদের এই কথা বলেন ডিআইজি।
 
এ ঘটনায় ৭ পুলিশ সদস্যকে টাঙ্গাইল পুলিশ লাইনে কোজ করা হয়েছে। এদের মধ্যে ৩ জন এসআই ও ৪ কনস্টেবল রয়েছেন। টাঙ্গাইলের ভারপ্রাপ্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার এই তথ্য নিশ্চিত করেছেন।
 
এ সময় ডিআইজি বলেন, ‘ঘটনাটি যেভাবেই ঘটুক, এখন সকলের নিরাপত্তার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। এই পরিস্থিতি কেন ঘটলো, আর এই ঘটনার সঙ্গে কারা জড়িত তা বের করার জন্য একটি কমিটি করা হয়েছে। সাধারণত বড় কোনো ঘটনা ঘটলে বাংলাদেশ পুলিশের প থেকে এই ধরণের কমিটি গঠন করা হয়। ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, অ্যাডিশনাল এসপি, রেঞ্জ অফিস, টাঙ্গাইলের অ্যাডিশনাল এসপি, ডিএসপি ও টাঙ্গাইল জেলার অ্যাডিশনাল এসপিকে সদস্য করে তাতণিক কমিটি গঠন করে দেওয়া হয়েছে। তারা তদন্ত শুরু করেছেন।’
 
তিনি আরো বলেন, ‘আমি যতটুকু শুনেছি পুলিশ সদস্যরা জনগণের দ্বারা আক্রান্ত হয়েছিলেন। পুলিশ সদস্যরা প্রথমে একটি দোকানে ঢুকেছিলেন। তখন জনতা সেই দোকানে ঢুকে তাদের আক্রমণ করেছে। আত্মরার সবারই অধিকার রয়েছে।’
 
এদিকে নারীর ধর্ষণের বিষয়ে তিনি বলেন, ‘আমি ধর্ষণের কথা শুনিনি। শ্লীলতাহানির কথা শুনেছি। আর মামলার পরই পুলিশ প্রধান দুই আসামিকে গ্রেফতারও করেছে। এ ছাড়া বিচার বিভাগ বলতে একটি বিষয় আছে। পুলিশ কাউকে ফাঁসি দিতে পারে না। এলাকাবাসী দোষীদের ফাঁসির বিচার চেয়ে এখন যে আন্দোলন করেছে তা অযৌক্তিক।’
 
এ সময় ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান, অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী মিয়া, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার সঞ্জয় সরকারসহ জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
এদিকে আজ দুপুর সাড়ে তিনটার দিকে নিহত তিনজনের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
পুলিশের ওপর এলাকাবাসীর হামলার অভিযোগে দুটি মামলা দায়ের করা হয়েছে ।

কালিহাতী উপজেলা সদরের সাতুটিয়া এলাকার মোজাফফর হোসেনের ছেলে রফিকুল ইসলাম ওরফে রোমার স্ত্রী হোসনে আরার সঙ্গে পার্শ্ববর্তী ঘাটাইল উপজেলার শ্রমজীবী আলামিনের (১৭) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কয়েক মাস আগে আলামিনের সঙ্গে পালিয়ে যায় হোসনে আরা। পরে তাকে ফিরিয়ে আনা হয়। এরপর গত ১২ সেপ্টেম্বর আবারো আলামিনের সঙ্গে পালিয়ে যায় হোসনে আরা। 

১৫ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে রোমা ও তার পরিবারের সদস্যরা আলোচনার কথা বলে আলামিন, তার মা ও হোসনে আরাকে রোমাদের বাড়িতে ডেকে আনে। পরে বাড়ির উঠানে আলামিনকে বিবস্ত্র করে রোমা ও তার ভগ্নিপতি হাফিজ। এ সময় আলামিনের মাকেও বিবস্ত্র করা হয়। মারধরের পাশাপাশি আলামিনের মাকে ঘরে নিয়ে রোমা ধর্ষণ করে বলে অভিযোগ করা হয়েছে। 

এই ঘটনার বিচারের দাবিতে শুক্রবার স্থানীয় বিুব্ধ জনতা মিছিল বের করে। তারা সড়ক অবরোধ করায় পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিপেটা করে, প্রায় ৬০ রাউন্ড গুলি, রাবার বুলেট ও টিয়ার সেল ছোড়ে। এতে এক নারীসহ ছয় ব্যক্তি গুলিবিদ্ধ হয়। কমপে ৫০ জন আহত হয়। গুলিবিদ্ধ ছয়জনের মধ্যে পরে তিনজন মারা যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া